নিজেকে বিশ্বের রোল মডেল হিসেবে তৈরি করতে চান মোস্তাফিজ

প্রায় সব ক্রিকেটাদের নিজস্ব কিছু রোল মডেল থাকে, যাদের দেখে অনুপ্রাণিত হয়ে তাদের মতো হতে চান অর্থাৎ আইডলের মতোই হতে চান বিশ্বসেরার একজন। টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের এরকম ছোটবেলা থেকেই ছিলেন একজন রোল মডেল। তিনি হলেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির। তবে সেই রোল মডেলকে এখন আর ফলো করেন না মোস্তাফিজ। এখন তার স্বপ্ন গোটা বিশ্বের জন্য নিজেকে রোল মডেল হিসেবে গড়ে তোলা।

সম্প্রতি আইপিএল স্থগিত হওয়ায় দেশে ফিরেছেন মোস্তাফিজ। রাজধানীর একটি হোটেলে সরকারী নিয়ম মেনে কোয়ারেন্টাইনে আছেন তিনি। এবারের আইপিএলে দারুণ পারফর্ম করা নিয়ে এক গনমাধ্যমকে মুঠোফোনে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা।

মোস্তাফিজ বলেন, আগে একসময় একজনকে (মোহাম্মদ আমির) অনুসরণ করতাম। প্রথম দিকে। এখন আর আপাতত কাউকে অনুসরণ করি না। নিজের মতো করে চেষ্টা করি। এখন নিজে কী করলে আরেকজন আমাকে রোল মডেল মনে করবে, সেটা চেষ্টা করি।

মোস্তাফিজ আরও বলেন, আমি খুব ভালো ছন্দে আছি। কিন্তু কোয়ারেন্টিনে যদি এরকম লম্বা সময় থাকতে হয়, তাহলে সমস্যায় পড়ব। আমি ঘরে থেকে যতই কাজ করি না কেন, পরিশ্রম করি না কেন, সেটা বাইরে অনুশীলনের চেয়ে আলাদা। আমার বোলিংয়ের ক্ষেত্রে আমি ছন্দে থাকার উপর নির্ভর করি। কিন্তু সরকার যে নিয়ম করেছে, ভালো মনে করেই করেছে, সেখানে আমাদের কোয়ারেন্টিনে থাকতে হবে এতগুলো দিন। সেক্ষেত্রে আমি এখন যে ছন্দে আছি বা ছিলাম, সেটা হয়তো থাকবে না। ফলে কিছুটা সমস্যায় পড়ব।