পাকিস্তান কারো চাচার দল নয়: শোয়েব আখতার

শোয়েব আখতার একজন সাবেক পাকিস্তানি ডান হাতি ফাস্ট বোলার। যাকে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতির বোলার মনে করা হয়। তিনি দ্রুত গতির বল ডেলিভারির জন্য অফিসিয়ালি বিশ্বরেকর্ড গড়েছিলেন।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সফরে দুই টেস্টেই ইনিংসে ব্যবধানে জিতেছে পাকিস্তান ক্রিকেট দল। তবে টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। এই সিরিজে পাকিস্তান দলের ব্যাটিং অর্ডার পছন্দ হয়নি সাবেক গতিতারকা শোয়েব আখতারের। পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং অর্ডার নিয়ে সমালোচনা করেছেন শোয়েব। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে টপঅর্ডারের বদলে রিজওয়ানকে ৬-৭ নম্বরে খেলানো হয়েছিল বলে ক্ষেপেছেন শোয়েব।

পিটিভি স্পোর্টসে দেওয়া এক সাক্ষাতকারে শোয়েব বলেন, আপনি জানেন না যে, রিজওয়ানকে নিয়ে আপনি কী করছেন। রিজওয়ানও এটা নিয়ে ভাবতে শুরু করেছে। এটা কারো চাচার দল নয় যে, আপনি চাইলেই যে কাউকে ওপেন করাতে পারেন। দল আপনাকে যে ভূমিকায় দেখতে চায় সেটাতে আপনাকে অভ্যস্ত হতে হবে। একজন খেলোয়াড়ের তার নিজের ইচ্ছাতেই পারফর্মে উন্নতি করা উচিত এবং ক্রিকেটের নতুন ব্র্যান্ডের সঙ্গে মানিয়ে নেওয়া উচিত। এটা একেবারে সহজ হিসাব। আপনি তেমন পারফরম্যান্স দেখাতে না পারলে দল থেকে বাদ পড়বেন।