ফিলিস্তিনিদের প্রতি মুসলিম ফুটবলারদের সংহতি

পূর্ব জেরুজালেমে আল আকসা মসজিদে ইসরায়েলের বর্বরতার বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়েছেন শীর্ষ মুসলিম ফুটবলাররা। ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেন্স স্টার পাউল পকবা ফিলিস্তিনিদের জন্য সমর্থন জানিয়েছেন।

আজ সোমবার (১১ মে) তিনি ইনস্টাগ্রামে বলেন, বিশ্বে ভালোবাসা ও শান্তি প্রয়োজন। ঈদ খুব কাছে। চলুন আমরা একে অন্যের প্রতি ভালোবাসা ছড়িয়ে দিই। #প্রেয়ারফরপ্যালেস্টাইন

আরেক ফুটবলার ম্যাম থিয়াম জেরুজালেমের তৃতীয় পবিত্রস্থানের একটি ছবি টুইটারে শেয়ার করেছেন। তাতে পবিত্র কুরআনের সূরা ফাতিরের ৬ নম্বর আয়াত শেয়ার করেছেন। “হে মানুষ, নিশ্চয় আল্লাহর ওয়াদা সত্য। সুতরাং, (দুদিনের) পার্থিব জীবন যেন তোমাদেরকে প্রতারণা না করে। এবং সেই প্রবঞ্চক (শয়তান) যেন কিছুতেই তোমাদেরকে আল্লাহর (দয়া ও ক্ষমার ব্যাপারে) অহংকারী না করে (এবং ধোঁকা দিতে না পারে)।” (৩৫:৫)।

এরপর তিনি লিখেছেন, ‘আমার অন্তর আল আকসা হৃদয়ের সঙ্গে আছে।’

টুইট বার্তায় রিয়াদ মাহরেজ লেখেন, জেরুজালেমের শেখ জাররাহ এলাকায় ঘরবাড়ি হারানো এবং আল-আকসায় হামলায় হতাহত ও আটকদের প্রতি সমর্থনের কথা উল্লেখ করেন। #SaveSheikhJarrah লিখে ফিলিস্তিনের পাতাকার ছবি যুক্ত করেন।

এছাড়া ফিলিস্তিনিদের সমর্থনে ইন্টার মিলানের আশরাফ হাকিমি, শালকে ০৪’এর শকোদরান মুস্তাফি, ফিওরেন্টিনার ফ্রাঙ্ক রিবারি ও পর্তুর মুসা মারেগা টুইট করেছেন।