মাত্র ২৭ সেকেন্ডেই প্রসব, বিশ্ব রেকর্ড গড়লেন তরুণী

মাত্র ২৭ সেকেন্ডে সন্তান প্রসব। গোটা বিশ্বে সবচেয়ে কম সময়ে সন্তানের জন্ম দেওয়ায় রেকর্ড গড়লেন যুক্তরাজ্যের তরুণী। জানা গেছে, হ্যাম্পশায়ারের বাসিন্দা ২৯ বছরের সোফি বাগ নামে ঐ তরুণী ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা।

এদিন হঠাৎই মাঝরাতে ঘুম ভেঙে যায় তার। অস্বস্তি বোধ হলে বাথরুমে যান। মিনিটের মধ্যেই বুঝতে পারেন সন্তান বেরিয়ে আসছে। অথচ প্রসব যন্ত্রণার বিন্দুমাত্র টের পাননি তিনি।

এদিকে, সন্তানের মাথা বেরিয়ে এসেছে ততেক্ষণে। আচমকা এই অবস্থায় স্ত্রীকে দেখে বিস্মিত হন সোফির বছর ৩২ এর স্বামী ক্রিস। দাঁড়িয়ে না থেকে স্ত্রীকে প্রসব করতে সাহায্য করেন। মাত্র একবার পুশ করতেই বাবর হাতে বেরিয়ে আসে ছোট্ট ‘মিলি’। কন্যাসন্তানের জন্ম দেন ঐ তরুণী।

সংবাদমাধ্যমকে সোফি জানান, ব্যাপারটা খুব মজার লেগেছে। আমি এইমাত্র বাথরুমে আমার বন্ধুকে মেসেজ করছিলাম আর কিছুক্ষণ বাদেই সন্তান প্রসব করলাম। গোটা ঘটনাটা ২৭ সেকেন্ডের মধ্যে ঘটেছে। এটা সত্যিই অবিশ্বাস্য।

এরপর অবশ্য মা ও সদ্যোজাতের নাড়ি বিচ্ছিন্ন করা হলে উভয়কেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে দুজনেই সুস্থ হয়ে বাড়ি ফেরেন। তবে এই প্রথম নয়, ২০১৩ এ প্রসব যন্ত্রণার ১২ মিনিটেই প্রথম সন্তানের জন্ম দিয়েছিলেন সোফি। ২৬ মিনিটে দ্বিতীয় সন্তানের জন্ম দেন। ‘মিলি’ তাদের তৃতীয় সন্তান।