শহরের সম্মানহানি নয়, সম্মান বাড়ে এমন নিউজ করুন: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জের সম্মানহানি হয় এমন নিউজ নয় বরং সম্মান বাড়ে এমন নিউজ করুন।

আজ রবিবার (২৩ মে) গ্রাম পুলিশ সদস্যদের মধ্যে সাইকেল ও পোশাক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

শামীম ওসমান বলেন, যদি কোথাও কোনো ভুল হয় তাহলে চেষ্টা করবেন প্রথমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে। মানুষ মাত্রই ভুল, ভুল হতেই পারে। যদি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকে তাহলে তার ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানান। কেউ না শুনলে আমাকে জানান। তাহলে বিষয়টা সমাধান হয়ে গেল। সেটা না করে পত্রিকায় একটা নিউজ করে দিলে এলাকার সম্মানটা কমে যায় এবং নারায়ণগঞ্জের সম্মান কমলে আমাদের সবারই সম্মান কমে যায়। তবে খেয়াল রাখবেন সত্য লিখতে আপনাদের কলম যেন ভয় না পায়। মনে রাখবেন যা সত্য তাই সুন্দর, যা সুন্দর তাই সত্য।

শামীম ওসমান আরও বলেন, নারায়ণগঞ্জের একটা উপজেলার ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যম নিউজ করছে। আমাদের ভেবে দেখতে হবে এতে আমাদের সম্মান বেড়েছে না কমেছে। কোনটা সঠিক তথ্য তা জেনে ইউএনও কে বললেই তো হতো। এখানে ব্যক্তিগতভাবে ইউএনও কে খাটো করা মানে উপজেলা পরিষদকে খাটো করা। এটা করা উচিত নয়। সাংবাদিকে, নারায়ণগঞ্জের ইমেজকে ওপরে তুলতে হবে, খাটো করা যাবে না। কিছু কিছু পত্রিকা এমনভাবে নিউজ করে যাতে নারায়ণগঞ্জের ইমেজ নষ্ট হয়ে যায়। আমি যেখানে থাকি সেখানকার ইমেজ নষ্ট হলে তো আমারও ইমেজ নষ্ট হয়। একটা সময় ছিল যখন নারায়ণগঞ্জের নাম শুনলেই মানুষ নিষিদ্ধপল্লীর কথা বলতো। আমদের লজ্জায় মাথা নত হয়ে যেতো। আল্লাহর রহমতে আমরা তা উচ্ছেদ করতে পেরেছি।