শুরুতেই তামিম-সাকিবের বিদায়

মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ২য় ওয়ানডে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তবে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের।

প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোরঃ ৩৫/২ (৮.০ ওভার) শেষে তামিম ইকবাল ১৩ রান, সাকিব আল হাসান ৩ রান করেছেন। লিটন দাশ ১৬ রান ও মুশফিক ৩ রানে অপরাজত রয়েছেন।

টানা তিন চারে দারুণ শুরু করা সাবলীল তামিম ১২ রানের সময় ইনিংসের চতুর্থ বলে ক্যাচ তুলে দেন পয়েন্টে। কিন্তু অ্যাশেন বান্দারা তালুবন্দি করতে পারেননি। এরপর আর বাঁচতে পারেননি; দুশমন্থ চামিরার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেব সাজঘরে। এরপর ক্রিজে নানে সাকিব আল হাসান। তার দায়িত্ব ছিল দলকে এগিয়ে নেওয়ার। কিন্তু পারলেন না। ফিরলেন খালি হাতে। দুশমন্থ চামিরার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাজঘরে।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ টাইগারদের। সেই সঙ্গে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের শীর্ষে উঠে যাবে বাংলাদেশ। যদিও শীর্ষে থাকা বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গে সমান সমান ৪০ পয়েন্ট বাংলাদেশের। জিতলেই টাইগারদের পয়েন্ট হয়ে যাবে ৫০। সিরিজের প্রথম ম্যাচে জিতে ইতিমধ্যেই ১০ পয়েন্ট পেয়েছে স্বাগতিকরা। সিরিজ বাকি দুই ম্যাচ জিতে পুরো ৩০ পয়েন্টই নিতে চায় বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের একাদশে দু’টি বদল এনেছে বাংলাদেশ। পেসার তাসকিন জায়গা হারিয়েছেন। তার জায়গায় জীবনের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামছেন শরীফুল ইসলাম। আগের ম্যাচে ব্যর্থ মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও এই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন। মিঠুনের জায়গায় খেলছেন মোসাদ্দেক হোসেন।