শ্রমিকদের লাইনে দাঁড়িয়ে ইফতার নিলেন এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়িপ এরদোগান শ্রমিকদের লাইনে দাঁড়িয়ে ইফতারে অংশ নিয়েছেন। ইস্তাম্বুলের তুজলায় একটি কারখানায় নিজ হাতে খাবারের ট্রে নিয়ে তাদের সঙ্গে একই টেবিলে বসে ইফতার করেন তিনি।

ইফতার শেষে এক প্রেস কনফারেন্সে অংশ নেন। গত ১লা মে ‘শ্রম ও সংহতি’ দিবসের কথা স্মরণ করিয়ে এরদোগান বলেন, আমার প্রধানমন্ত্রীর আমলে দিবসটি ঘোষণা করা হয়েছিল। এটি আমাদের কর্মজীবী ভাই-বোনদের সঙ্গে আমাদের সংহতির সবচেয়ে বড় প্রমাণ।

এরদোগান বলেন, সন্ত্রাসীরা এই সুন্দর দিনটিকে অর্থহীন করার অপচেষ্টা করছে। দুর্ভাগ্যক্রমে, এটি কেবল তুরস্কেই নয়, প্যারিসেও হচ্ছে। এ দিনে তিনি শ্রমিকদের বিভিন্ন ঘটনা তুলে ধরেন।

এরদোগান আরও বলেন, যারা শ্রমিকের সেই পবিত্র ঘাম শোষণ করতে চায় তাদেরকে আমাদের দেশ ঠাঁই দেবে না। যারা শান্তির প্রতিনিধিত্ব হওয়া একটি দিনটিকে অস্থিরতায় পরিণত করার চেষ্টা করছে তাদেরকে আমরা কোনোভাবেই সুযোগ দেব না। আমরা এই দিনটিকে শ্রমজীবীদের ছুটির দিন হিসেবে উদযাপন করতে চাই। মহান আল্লাহর শুকরিয়া, আমি যে সর্বশেষ তথ্য পেয়েছি সে অনুসারে তুরস্কে আজ পর্যন্ত কোনো গুরুতর ঘটনা ঘটেনি।

পরিদর্শন শেষে সকল নাগরিকদের পবিত্র রমজানের অভিনন্দন ও শুভেচ্ছা জানান এরদোগান। করোনাভাইরাসের কারণে বড় ইফতারের আয়োজন না হলেও ছোট পরিসরে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন দেশটির প্রেসিডেন্ট।