সরকারের ওপর আস্থা রাখুন রোজিনা সুবিচার পাবেন: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনুমতি ছাড়া রাষ্ট্রীয় গোপন নথি নেয়া অন্যায়। তারপরও প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম যাতে ন্যায়বিচার পান তা দেখছে সরকার।

আজ বুধবার (১৯ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সরকারি প্রতিষ্ঠান বা যে কোনো প্রতিষ্ঠান থেকে আমি আপনি যে কেউ সে প্রতিষ্ঠানের অনুমতি ছাড়া নন ডিসপ্লোজাল আইটেম আমরা নিয়ে আসি তাহলে সেটি অন্যায়। সেই প্রতিষ্ঠান আইনগত ব্যবস্থা নিতে পারবে। এ ঘটনায় নিয়ে মামলাও হয়েছে। সেটি তদন্তাধীন রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও একটি তদন্ত কমিটি গঠন করেছে। রোজিনা ইসলাম যাতে সুবিচার পায়। সেটা অবশ্যই আমরা নিশ্চিত করবো।

ড. হাছান মাহমুদ আরও বলেন, পাশাপাশি, এ ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায় থাকলে ব্যবস্থা নেবে সরকার। একেকটা ইস্যু একেক সময় তৈরি করার অপচেষ্টা চালানো হয়। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ফিলিস্তিনের হত্যাকাণ্ড নিয়ে বিবৃত্তি দেয় না, কিন্তু রোজিনা ইসলাম কেন পাঁচ ঘণ্টা স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে থাকল সেটি নিয়ে বিবৃতি দিল। বিষয়টি নিশ্চই চিন্তার বিষয়।