সিরিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে, জয়ের সম্ভাবনা আসাদের

সিরিয়ায় আজ বুধবার প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ভোর সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। রাজধানী দামেস্ক, হাসাকা, নাবল, আয-যাহরা ও দেইর আয-যোর সহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে ভোটার উপস্থিতি তুলনামূলক বেশি বলে জানা গেছে।

সিরিয়ায় প্রেসিডেন্ট বাসার আল-আসাদ এবং তাঁর স্ত্রী আসমা দামেস্কের নিকটে দোমার একটি ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন। আগের নির্বাচনগুলোর তুলনায় এবার ভোটার উপস্থিতি অনেক বেশি। নাবল ও আয-যাহরা এলাকার ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। খবর এএফপি, আল-মায়াদিন টিভি চ্যানেল।

সিরিয়ার বিচারমন্ত্রী আহমাদ আস সাইয়্যেদ বলেছেন, দেইর আয-যোর প্রদেশে ভোটার উপস্থিতি বেশি হওয়ায় সেখানে নতুনকরে ব্যালট বাক্স পাঠাতে হয়েছে।

এবারের নির্বাচনে তিন জন প্রার্থী রয়েছেন। বর্তমান প্রেসিডেন্ট ও প্রার্থী বাশার আল আসাদ তার স্ত্রীকে নিয়ে আজ দামেস্কের দুমা শহরে ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে বাশার আসাদের বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি বলে বিভিন্ন জরিপ সংস্থা জানিয়েছে।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে সিরিয়ায় বিদেশি মদদে সন্ত্রাসবাদ ও সহিংসতা ছড়িয়ে দেওয়া হয়েছে। তবে বাশার আসাদের নেতৃত্বাধীন সরকার ও সেনাবাহিনী সন্ত্রাসবাদ মোকাবেলায় সফল হয়েছে।

সূত্রঃ আল জাজিরা, পার্স্টুডে