আইসিসি র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে মিরাজ

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবশেষ ওয়ানডে বোলিং র‌্যাঙ্কিংয়ে সেরা দুইয়ে উঠে এসেছেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ। লঙ্কানদের বিপক্ষে বল হাতে দুর্দান্ত পারফর্ম করে পাঁচ থেকে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন তিনি। যা কোন বাংলাদেশীরও সেরা বোলিং র‌্যাঙ্কিং নাম লেখালেন মেহেদী হাসান মিরাজ।

বোলিং হাতে ১ম ওয়ান ডে’র মতো ধারাবাহিকতা বজায় রাখেন তিনি। লঙ্কানদের গুড়িয়ে দিয়ে ১০ ওভার বোলিং করে এবার মাত্র ২৮ রান খরচা করে তুলে নেন ৩ উইকেট।

পরপর দুই ম্যাচে অসাধারণ পারফর্ম করে সেরা দুইয়ে উঠে এসেছেন মিরাজ। তার রেটিং ৭২৫। তার উপরে আছেন কেবল নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। তার রেটিং ৭৩৭। সেরা পাঁচে যথাক্রমে তিনে মুজিব, চারে ম্যাট হ্যানরি ও পাঁচে জাসপ্রিত বুমরাহ অবস্থান করছেন। এদেরকে টপকে উপরে উঠে এসেছেন মিরাজ।

বাংলাদেশীদের মধ্যে সেরা দশে প্রবেশ করেছেন মোস্তাফিজও। ৮ ধাপ এগিয়ে ৬৫২ রেটিং পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছেন এই পেসার।

এর আগে, ঘরের মাঠে উইন্ডিজদের বিপক্ষে দারুণ বোলিং করে সেরা চারে প্রবেশ করেন মিরাজ। পরবর্তীতে নিউজিল্যান্ড সফরে আশানুরূপ ফল না করায় এক ধাপ পিছিয়ে পাঁচে যেতে হয় তাকে। তবে এবার তিন ধাপ এগিয়ে সেরা অবস্থানে উঠে এলেন তিনি।