আমি সাংবাদিকতা করে যাবো: মুক্তির পর রোজিনা

জামিনে কারামুক্তির পর রোজিনা ইসলাম বলেছেন, আমি অবশ্যই সাংবাদিকতা করে যাবো। তার পাশে থাকার জন্য সাংবাদিক সমাজ ও দেশবাসীর কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

আজ রবিবার (২৩ মে) বিকেল গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান। এর আগে, রোববার (২৩ মে) সকালে পাঁচ হাজার টাকায় বেলবন্ডের বিনিময়ে শর্তসাপেক্ষে তার জামিন মঞ্জুর করা হয়। শর্তানুযায়ী, আদালতে পাসপোর্ট জমা দিতে হবে সাংবাদিক রোজিনা ইসলামকে।

মিন আদেশে বিচারক বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তার জামিন মঞ্জুর করেন। পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিনি জামিন পান। এরপর, জামিনের কাগজ কাশিমপুর কারাগারে পৌঁছালে সেখান থেকে মুক্ত হন তিনি।

গত সোমবার (১৭ মে) প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখে স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মঙ্গলবার (১৮ মে) সকাল পৌনে ৮টার দিকে শাহবাগ থানা থেকে তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়। সকাল সাড়ে ১০টার পর তাকে আদালতে তোলা হয়। এদিন পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। পরে আদালত রিমান্ড না মঞ্জুর করলেও সেদিন জামিন পাননি রোজিনা।