আল-আকসা মসজিদ অবমাননা কিছুতেই সহ্য করা হবে না: ইসলামি জিহাদ

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার ধ্বংস করার যেকোনো মার্কিন ও ইসরাইলি ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্তি প্রতিরোধ গড়ে তোলা হবে।

গতকাল মঙ্গলবার (২৫ মে) গাজায় জিহাদ আন্দোলনের মুখপাত্র তারিক সালামি বলেছেন, ইসরাইল যদি বায়তুল মুকাদ্দাস ও আল-আকসা মসজিদের বিরুদ্ধে আবার আগ্রাসন চালায় তাহলে গাজার প্রতিরোধ যোদ্ধারা আবার তার জবাব দেবে।

সালামি বলেন, প্রতিরোধ যোদ্ধারা কুদস ও মসজিদুল আকসা রক্ষায় এগিয়ে এসে প্রমাণ করেছে, আল-আকসা মসজিদ তাদের রেডলাইন এবং এই মসজিদের অবমাননা কিছুতেই সহ্য করা হবে না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের চলমান ইসরাইল সফরের প্রতি ইঙ্গিত করে ইসলামি জিহাদের মুখপাত্র বলেন, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে নয়া ষড়যন্ত্র আঁটতে এই সফর অনুষ্ঠিত হচ্ছে। গাজার প্রতিরোধ আন্দোলনগুলো এমন কাজ করেছে যে, মার্কিন মন্ত্রী তেল আবিবে ছুটে আসতে বাধ্য হয়েছে। ইহুদিবাদী শত্রু এখন তার সমস্যা আমেরিকায় রপ্তানি করার চেষ্টায় রত হয়েছে।

আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি সেনাদের আগ্রাসনের জবাবে গাজার প্রতিরোধ যোদ্ধারা ইসরাইল অভিমুখে রকেটবর্ষণ শুরু করলে সাম্প্রতিক গাজা যুদ্ধের সূচনা হয়। গত ২১ মে উভয়পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হলে ১২দিনব্যাপী ওই যুদ্ধের অবসান হয়। কিন্তু এরপর ইসরাইলি সেনারা আবার আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর হামলা শুরু করেছে। এর জবাবে ফিলিস্তিনি যোদ্ধারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যারা যুদ্ধবিরতিতে মধ্যস্থতা করেছেন তারা ইসরাইলকে মসজিদুল আকসার অবমাননা বন্ধ করতে বাধ্য করতে না পারলে প্রতিরোধ যোদ্ধারা আবার প্রতিক্রিয়া দেখাবে।

সূত্রঃ পার্সটুডে