ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সমর্থন জানালেন শহিদ আফ্রিদি

ফিলিস্তিনে ওপর ইসরায়েলি আগ্রাসন থামছেই না। দশম দিনে ইসরায়েলের বিমান হামলায় ২১৯ জন নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে প্রায় ৬৩ জন শিশু। এমন ভয়াবহ প্রাণঘাতী সহিংসতা থামাতে যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক মহলের চাপ বাড়ছে।

ইসরায়েলে হামলা থামানোর জন্য শুরু থেকেই সরব ক্রীড়াঙ্গনের তারকারা। ক্রিকেটারদের মধ্যে রশিদ খান, হাশিম আমলা, কাগিসো রাবাদাসহ বাংলাদেশের মুশফিকুর রহীম, রুবেল হোসেনরাও নিজেদের সমর্থন জানিয়েছেন ফিলিস্তিনের প্রতি।

এবার প্রতিবাদে শামিল হলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। নিজের মেয়েকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সমর্থন জানিয়েছেন তিনি। এক টুইট বার্তায় জানিয়েছেন, ফিলিস্তিনি শিশুদের জন্য তার মন কাঁদে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ফিলিস্তিনের পতাকা ওড়ানোর ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘ফিলিস্তিনের শিশুরা, তোমাদের জন্য এই বার্তা। আমি তোমাদের থেকে অনেক দূরে আছি। কিন্তু হৃদস্পন্দন তোমাদের সঙ্গেই আছে।’

উল্লেখ্য, গত ১০ মে থেকে গাজায় বিমান ও ট্যাংক হামলা চালাচ্ছে ইসরায়েল। জাতিসংঘ এক প্রতিবেদনে জানিয়েছে, গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় ৫২ হাজার মানুষ উদ্বাস্তু হয়েছেন।