ফিলিস্তিনিদের উপর হামলার প্রতিবাদে ‘দাদা-নাতির’ উদ্যোগে মানববন্ধন

ফিলিস্তিনির গাজা উপত্যকায় নারী, শিশু ও অসহায় মানুষদের উপর ইহুদীবাদি ইসরায়েলের নিষ্ঠুর হামলা ও হত্যার প্রতিবাদে দিনাজপুরে দাদা-নাতির উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালিত হয়েছে। এতে উদ্যোক্তাদের পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয়রা অংশ নেন।

আজ বৃহস্পতিবার (২০ মে) দিনাজপুর প্রেসক্লাবের সামনে মালদহপট্টি নিবাসী মো. জামিরুল ইসলাম জুয়েল ও আলিফ জুনায়েদ করিমের নেতৃত্বে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে তারা বলেন, ইসরায়েলি ইহুদি সেনারা পবিত্র রমজান মাসে রোজার মধ্যেই মুসলমানদের পবিত্র স্থান মসজিদুল আল আকসায় হামলা চালানো শুরু করে। শতাব্দীর নিষ্ঠুর এই ভয়াবহ হামলায় সেখানে বসবাসকারী মুসলিমরা অসহায়ভাবে হতাহতের শিকার হচ্ছে। বিমান হামলায় ক্ষত-বিক্ষত হয়ে মারা যাচ্ছে অসহায় নারী ও শিশুরা, পঙ্গুত্ববরণ করছে অনেকেই, পিতা-মাতাহারা হয়ে অনেক শিশু ধুকে ধুকে মৃত্যুর কলে ঢলে পড়লেও বিশ্ব মোড়ল সংগঠনগুলো কোনো ভুমিকা রাখছে না, আমরা প্রতিবাদ ও নিন্দা করছি ইযরায়েলি সেনাদের বর্বরোচিত নিষ্ঠুর এই প্রকাশ্য হত্যাকাণ্ডের। আমরা ফিলিস্তিনে বসবাসকারীদের জন্য সকলের কাছে দোয়া ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান রাখছি।