ফিলিস্তিনিদের প্রতি বাংলাদেশিদের ভালোবাসা, এজন্য আমরা কৃতজ্ঞঃ ফিলিস্তিনি রাষ্ট্রদূত

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর নির্মম আগ্রাসন দেখেও মুখে কুলুপ এটে বসে আছে আরব বিশ্বের দেশগুলো। মুসলিম বিশ্বের নেতৃত্বের দাবি করা বড় দেশগুলো, মার্কিন স্বার্থের সঙ্গেই সুর মিলিয়েছে। এমন প্রেক্ষাপটে ব্যতিক্রম বাংলাদেশ। মুসলিম হত্যার নিন্দায় সরব ঢাকা। ফিলিস্তিনিদের অধিকার রক্ষায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আওয়াজ তোলায় গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইউসেফ রামাদান।

আজ বৃহস্পতিবার (২০ মে) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দেশটির রাষ্ট্রদূত ইউসেফ রামাদান বলেন, বাংলাদেশের জনগণ বরাবরই ফিলিস্তিনিদের পাশে ছিল। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেন তিনি।

ইউসেফ রামাদান বলেন, সত্যি বলতে, ফিলিস্তিনিদের জন্য বাংলাদেশিদের ভালোবাসা, আত্মত্যাগ আমি আর কোনো দেশের মানুষের মধ্যে দেখিনি। এজন্য আমরা কৃতজ্ঞ।

ইউসেফ রামাদান আরও বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই এমনটা সম্ভব হয়েছে। তিনি আমাদের ভরসা দিয়েছেন, আমরা একা নই। যা আন্তর্জাতিক বিশ্বের কাছে একটা স্পষ্ট বার্তা। তার দেশের মানুষের যুগ যুগের ত্যাগ ও রক্তের বিনিময়ে ঠিকই দখলদারমুক্ত, স্বাধীন পরিবেশ পাবে ফিলিস্তিনিরা এমনটাই আশা করেন তিনি।