ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে প্রতিবাদ জানালো ডানপন্থী ইহুদিরা

নিরীহ ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে প্রতিবাদ জানালো ডানপন্থী ইহুদিরা। বলা হচ্ছে, ইসরায়েলি সেনা ও আরব ফিলিস্তিনিদের মধ্যে চলমান সংঘাতের প্রতিবাদে ও সহাবস্থানের আহ্বান জানিয়ে এক ঘণ্টার কর্মবিরতি দেয় ইসরায়েলের বৃহত্তম সেলুলার প্রতিষ্ঠান সেলকম কোম্পানি। এ পদক্ষেপকে ইসরায়েলের কিছু ডানপন্থী সংস্থা ফিলিস্তিনিদের প্রতি সংহতি হিসেবে মনে করেন।

এতে ইসরায়েলের কট্টরপন্থী নেতারা ইতিমধ্যে লাইন বিচ্ছিন্ন করে কোম্পানির বিরুদ্ধে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করা শুরু করেছে। সেলুলার যোগাযোগ সংস্থা সেলকম সূত্র জানিয়েছে, গত দুই দিনের মধ্যে ২০ হাজার ব্যবহারকারী সেলকম থেকে নিজেদের লাইন সংযোগ বিচ্ছিন্ন করেছে। ফলে একদিনের মধ্যে স্টক এক্সচেঞ্জে এর শেয়ারের মূল্য ১.৯% হ্রাসে প্রভাব ফেলে। পরবর্তীতে তা ০.১৭% এ নেমে আসে।

ইসরায়েলের রিলিজিয়াস জায়োনিস্ট পার্টির প্রধান বেজালেল স্মোটরিচ এক টুইট বার্তায় বলেন, ‌সেলকম কোম্পানি এখন ইসরায়েলি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইসরায়েলে মানুষ সেলকম কোম্পানিকে বর্জন করেছে। কোম্পানিটি আরো জানায়, ২০ হাজার ব্যবহারকারী কমায় তাদের প্রতিষ্ঠানে তা বড় ধরনের প্রভাব ফেলবে না। কারণ সেলকম কোম্পানির নেটওয়ার্ক ৩২ লাখ লোক ব্যবহার করেন।

সূত্র: জেরুজালেম পোস্ট ও আল ইত্তিহাদ।