ফিলিস্তিনিদের পাশে দাঁড়ালেন ওজিল

ফিলিস্তিনে চলমান ইসরাইলি বর্বরতার নিন্দা বিশ্বজুড়ে। দখলদার বাহিনীর এই নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ চলছে দেশে দেশে। অনতিবিলম্বে এই আগ্রাসন বন্ধের দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

অন্যদের মতো বিশ্বজুড়ে ক্রীড়াবিদরাও যে যার জায়গা থেকে ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন।

গত সপ্তাহে চেলসির বিপক্ষে এফএ কাপ শিরোপা জয়ের পর মাঠে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ জানিয়েছিলেন লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত তারকা হামজা চৌধুরী।

মঙ্গলবার মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা ও আমাদ দায়ালো। এর আগে ফিলিস্তিনি ইসরাইলি বর্বরতা থামাতে বিশ্বনেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন লিভারপুল তারকা মোহামেদ সালাহ।

এবার প্রতিবাদে যোগ দিলেন তুরস্কের বংশোদ্ভূত সাবেক জার্মান ফুটবলার মেসুত ওজিল।

ঈদের দিন কুব্বাতুস সাখারার সোনালি গম্বুজের পাশে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তিনি। ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি নির্যাতিত মুসলিম ও যাদের জীবনে ঈদের পরিবর্তে এ মুহূর্তে রয়েছে নির্যাতন এবং হামলার বিভীষিকা, তাদের হয়ে ওজিল লিখেছিলেন— সারাবিশ্বের সব মুসলিমকে ঈদ মোবারক। এই পুণ্য মাসে (রমজান) আমাদের সব রোজা এবং দোয়া কবুল করা হোক। যারা আজ শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারছে না, তাদের জন্যও রইল শুভকামনা।’ তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।