ফিলিস্তিন বিশ্বব্যাপী বিজয় অর্জন করেছে: ইয়েমেনের নোবেল বিজয়ী

২০১১ সালের নোবেল শান্তি পুরষ্কার প্রাপ্ত ইয়েমেনীয় কর্মী তওয়াককোল কার্মান বলেছেন, ফিলিস্তিনিরা একটি জয় এবং একটি বড় আন্তর্জাতিক সাফল্য অর্জন করেছে।

গতকাল শুক্রবার (২১ মে) ভোরের দিকে গাজায় ১১ দিনের বোমা হামলার পর ফিলিস্তিনি দল ও ইস্রায়েলের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হয়।

তার নিজের ফেসবুক পেজে কার্মান লিখেছেন: ফিলিস্তিনিরা তাদের পক্ষে একটি বিজয় অর্জন করেছে এবং তাদের পক্ষে একটি বড় বিশ্বব্যাপী অগ্রগতি অর্জন করেছে … এটি একটি বড় এবং উল্লেখযোগ্য জয় যা একটি পার্থক্য আনবে।

কার্মান আরও লিখেছেন, তবে এই বিজয় সম্পর্কে যারা খুব অসন্তুষ্ট তাদের মধ্যে রয়েছে। তাদের মধ্যে রয়েছে প্রতিরোধের তথাকথিত অক্ষ, যার নেতৃত্বে আছেন কওমের মোল্লা (ইরানের কথা উল্লেখ করছেন) এবং হাসান নাসরাল্লাহ (লেবাননের হিজবুল্লাহর নেতা), এবং আবুধাবির শাসকদের নেতৃত্বে সাধারণীকরণের বিপরীত অক্ষ।

১৩ ই এপ্রিল থেকে, দখলকৃত ফিলিস্তিনি অঞ্চলগুলিতে পরিস্থিতি বিস্ফোরিত হয়েছে ইস্রায়েলি পুলিশ এবং দখলকৃত জেরুজালেমে বসতি স্থাপনকারীদের দ্বারা, বিশেষত আল-আকসা মসজিদ এবং শেখ জাররাহ পাড়ার বিরুদ্ধে, ১২ ফিলিস্তিনি পরিবারকে তাদের বহিষ্কারের প্রয়াসে নৃশংস হামলার পরে। বসতবাড়িদের হাতে হস্তান্তর করা হবে

১০ই মে ইস্রায়েল বিশাল সামরিক অভিযান শুরু করার পরে গাজা উপত্যকায় উত্তেজনা নাটকীয়ভাবে বেড়েছে, এর ফলে গণহত্যা ও ব্যাপক ভবন এবং অবকাঠামো ধ্বংস হয়েছে।

সূত্রঃ মিডল ইস্ট মনিটর