বায়তুল মুকাদ্দাস মুক্তির সময় ঘনিয়ে আসছে: খ্রিস্টান ধর্মযাজক

অধিকৃত বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমের রোমান অর্থোডক্স চার্চের আর্চবিশপ আতাউল্লাহ হানা বলেছেন, বায়তুল মুকাদ্দাস মুক্তির সময় ঘনিয়ে আসছে।

আজ বৃহস্পতিবার (৬ মে) বিশ্ব কুদস দিবসকে সামনে রেখে তিনি এ কথা বলেন।

এক বার্তায় আতাউল্লাহ হানা বলেছেন, মুসলমান ও খ্রিস্টানসহ বিশ্বের সকল মুক্তকামী মানুষের প্রতি আমার আহ্বান আপনারা বায়তুল মুকাদ্দাসকে একা হতে দেবেন না এবং বায়তুল মুকাদ্দাস ও এর ইতিহাস-ঐতিহ্য-পরিচিতিকে যেসব জল্লাদ টার্গেট করেছে তাদের ওপর আঘাত হানুন।

আতাউল্লাহ হানা আরও বলেন, ফিলিস্তিনি খ্রিস্টানরা এই ভূখণ্ডের একটি অন্যতম প্রধান জাতি এবং ফিলিস্তিনের ভূমির সঙ্গে নিজেদের সম্পর্কের কারণে খ্রিস্টানরা গর্বিত। রোমান অর্থোডক্স চার্চের আর্চবিশপ বলেন, ফিলিস্তিনের লক্ষ্য-আদর্শ ও স্বপ্ন মুসলমান ও খ্রিস্টানদেরকে ঐক্যবদ্ধ করেছে। তারা উভয়ই বায়তুল মুকাদ্দাসের সন্তান।

বায়তুল মুকাদ্দাসের বিরুদ্ধে ইহুদিবাদীদের ষড়যন্ত্র মোকাবেলায় সোচ্চার হওয়া সকল মানুষের নৈতিক, মানবিক, ধর্মীয় ও জাতীয় দায়িত্ব বলে তিনি মন্তব্য করেন। আগামীকাল শুক্রবার বিশ্ব কুদস দিবস।

ইসলামী প্রজাতন্ত্র ইরানের মহান রূপকার ইমাম খোমেনী (রহ.) পবিত্র রমজান মাসের শেষ শুক্রবারকে আন্তর্জাতিক কুদস দিবস হিসেবে ঘোষণা করেন।

সূত্রঃ পার্সটুডে