মুসলমানদের ধোঁকা দিতে কোরআনের আয়াত পোস্ট ইসরায়েলের

সাড়ে ১৪০০ বছর আগে পবিত্র কাবাঘরকে ধ্বংস করতে হাতি নিয়ে মক্কায় আক্রমণ করে ইয়েমেনে তৎকালীন শাসক আবরাহা। তখন আল্লাহ তায়লা আবাবিল পাখি দিয়ে ওই বাহিনী ধ্বংস করে দেন। কুরআনে সেই ঘটনার বর্ণনা করে সুরা ফিল নাজিল করেছেন আল্লাহ তায়লা। আর সেই সুরার উদ্ধৃতি দিয়ে হামাসকে আবরাহার বাহিনী আর নিজেদের আবাবিল পাখির সঙ্গে তুলনা করেছে ইসরায়েল।

মিডল ইস্ট আই জানিয়েছে, টুইটারে ইসরায়েলের অফিসিয়াল আরবি ভাষার অ্যাকাউন্ট থেকে ওই সুরা শেয়ার করা হয়। অবরুদ্ধ গাজা উপত্যকায় নিজেদের বোমা হামলার বৈধতা দিতেই কুরআনের উদ্ধৃতি করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। এ ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে মুসলিমরা। মঙ্গলবার ওই টুইট করা হয়। সেখানে একটি ছবিও জুড়ে দেয়া হয়। যেখানে দেখা যায়, ইসরায়েলি বিমান হামলায় একটি ভবন থেকে ধোঁয়া উড়ছে।

ওই টুইটের পর আরেকটি টুইটে বলা হয়, মিথ্যার ওপর সত্যকে সহায়তা করতে এটা আল্লাহর পক্ষ থেকে রিমাইন্ডার। বিশেষ করে হামাস হচ্ছে ইরানের একটি বাহু যারা এই অঞ্চলে আগুন জ্বালাচ্ছে। ইসরায়েল ডিফেন্স ফোর্স (আইডিএফ) গাজায় হামাস সন্ত্রাসীদের টার্গেট করছে।

মুসলমানদের ধোঁকা দিতে কোরআনের আয়াত পোস্ট ইসরায়েলের। এরপরই মুসলিমরা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখাতে শুরু করে। কেননা এখানে নিজেদের আবাবিল পাখির সঙ্গে তুলনা করেছে ইসরায়েলি বাহিনী। আর হামাসকে আবরাহ’র বাহিনীর সঙ্গে তুলনা করেছে। যে অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়েছে, তা পরিচালনা করে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়।