রেকর্ড দামে বিক্রি হলো, মেসির রেকর্ড গড়া সেই বুট জোড়া

রেকর্ড দামে বিক্রি হলো, মেসির রেকর্ড গড়া সেই বুট জোড়া। বার্সার হয়ে লিওনেল মেসি যে বুট পরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন তা বিক্রি হয়েছে প্রায় দেড় কোটি টাকায়। এর আগে নিলামে এত দামে কোনো বুট বিক্রি হওয়ার ইতিহাস নেই। এখান থেকে প্রাপ্ত অর্থ স্পেনের একটি হাসপাতালে শিশুদের চিকিৎসার কাজে ব্যয় করা হবে।

এর আগে রেকর্ড গড়ার পরই বুট জোড়ার জায়গা হয় বার্সেলোনার জাদুঘরে। লিওনেল মেসির স্বাক্ষরিত এই জুতা টিকিট কেটে দেখেছেন দর্শনার্থীরা। পরে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় নিলামের। যে প্রক্রিয়ায় যুক্ত করা হয় ব্রিটিশ অকশন প্রতিষ্ঠান ক্রিসটিসকে।

ইতিহাসের সাক্ষী হয়ে থাকা এই বুটের নিলাম ব্যাপক সাড়া ফেলে বিশ্বজুড়ে। বিভিন্ন পার্টির দর-কষাকষি শেষে বিক্রি হয় এক লাখ ৭২ হাজার ৮০৩ ডলারে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় দেড় কোটি টাকা। নিলামে এত বেশি দামে বুট বিক্রি হওয়ার রেকর্ড আর নেই।

আর্জেন্টিনা কিংবা স্পেনে মেসির দাতব্য কাজের তালিকা বেশ লম্বা। অসহায় শিশুদের পাশে প্রত্যেক বছর নিজের পারিশ্রমিকের বড় একটি অংশ খরচ করেন তিনি। এ ছাড়াও বিশেষ প্রোগ্রাম থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই খরচ হয় এসব কাজে। তারই অংশ হিসেবে এই বুট জোড়ার নিলাম করেন তিনি।