রোহিত-কোহলিকে আউট করতে কোনো সমস্যা হয় না: আমির

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও তারকা ওপেনার রোহিত শর্মাকে আউট করতে কোনো সমস্যা হয় না বলে মন্তব্য করেছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির।

বিরাট কোহলির বিপক্ষে অতীতে ৬০ বল করে মাত্র ৫৬ রান দিয়ে ভারতীয় অধিনায়ককে দুবার আউট করেছেন আমির। আর রোহিত শর্মার বিপক্ষে ৭৮ বল করে ৪৪ রান দিয়ে তিনবার আউট করেছেন।

পাকিস্তানের হয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ১৪৭ ম্যাচে অংশ নিয়ে ২৫৯ উইকেট শিকার করা আমির বলেন, আমি যেমন চাপের মধ্যে বল করতে ভালোবাসি, ঠিক তেমনই চাপের মধ্যে ব্যাট করতে পছন্দ করেন বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান বিরাট কোহলি। এ জন্য ওর সঙ্গে লড়াই করতে আমার বেশ লাগে। আউট হোক বা না হোক সেটি আলাদা ব্যাপার, তবে লড়াইটা সবাই উপভোগ করে, আমিও করি। সবাই চায় আমি আর কোহলি একে অপরের সামনে দাঁড়াই।

২৯ বছর বয়সি বাঁহাতি এই পেসার আরো বলেন, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে আউট করতে আমার কোনো সমস্যা হয় না। বরং রোহিত শর্মাকে বল করতে বেশি সহজ মনে হয়। তাকে দুভাবে আউট করতে পারি— বাঁহাতি বোলারের ইনসুইং খেলতে ওর অসুবিধা হয়। এ ছাড়া একটু গতির সঙ্গে বল করলে ওর খেলতে সমস্যা হয়। তবে কোহলিকে আউট করা তুলনামূলক কঠিন। কারণ ও চাপের মধ্যে খুব ভালো খেলতে পারে। তবে কোহলি-রোহিতের বিপক্ষে বল করতে আমার কখনও সমস্যা হয়নি।