সাকিব ভাই মানেই একের ভেতর দুই: সৌম্য সরকার

করোনাভাইরাস পর উইন্ডিজের বিপক্ষেই ওয়ানডে সিরিজে সামর্থ্যের প্রমাণ দিয়েছিলো বাংলাদেশের ক্রিকেটাররা। উইন্ডিজের দ্বিতীয় সারির দলকে ধবল ধোলাই করেই সিরিজ জিতেছিল টাইগাররা। ব্যাটে বলে সবার সেরা ছিলেন সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের বিপক্ষে কোনোদিকেই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি টাইগাররা। ফলাফল কিউইদের মাটি থেকে হোয়াইটওয়াশ হয়ে দেশে ফিরতে হলো টাইগারদের। শ্রীলঙ্কার বিপক্ষে আসছে ওয়ানডে সিরিজে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে বেশ আশাবাদী জাতীয় দলের ক্রিকেটাররা।

আজ বুধবার (৫ মে) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শেষে সৌম্য জানালেন, নিউজিল্যান্ডের বিপক্ষে কী করেছি সেটা নিয়ে আর ভাবতে চাই না। আমরা এখন ভাবছি শ্রীলঙ্কার সাথে কীভাবে ভালো করা যায়। আসলে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে এগুচ্ছি আমরা। তবে ম্যাচ বাই ম্যাচ খেলেই আমাদের এগিয়ে জয় নিশ্চিত করতে হবে।

সৌম্য বলছেন, সাকিব ভাই ও মোস্তাফিজুর ভাই দলের সাথে যোগ দিবেন এই সিরিজে। বিশেষ করে সাকিব ভাই থাকা মানে একের ভিতর দুই। তাই এই সিরিজে ভালো খেলে ট্রফি নিজেদর ঘরে রাখার চেষ্টাই করবো আমরা।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসছে লঙ্কানরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২৩ মে প্রথম ওয়ানডেতে মুখোমুখি লড়বে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।