সাকিব ১০-১২ বছর ধরে এক নম্বর অলরাউন্ডার: মাহমুদউল্লাহ

আইসিসির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে দীর্ঘদিন ধরেই দাপট দেখাচ্ছেন সাকিব আল হাসান। গেল ১০-১২ বছরে সবচেয়ে বেশি সময় অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করে রেখেছেন তিনি। যা কিনা ক্রিকেট ইতিহাসে রেকর্ড। মাহমুদউল্লাহ রিয়াদ মনে করেন, ১০-১২ বছর শীর্ষ অলরাউন্ডার হিসেবে থাকাটা জোক নয়।

রেকর্ড, পরিসংখ্যান ও অর্জনের দিক থেকে সাকিবকে বলা হয়ে থাকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার। ক্যারিয়ারের শুরুতে স্পিন বোলার হিসেবে প্রাধান্য পেলেও সময়ের পালা বদলে নিজেকে গড়ে তুলেছেন একজন পরিপূর্ণ অলরাউন্ডার হিসেবে।

দুর্দান্ত ব্যাটিং, বুদ্ধিদীপ্ত বোলিং, সঙ্গে অসাধারণ ফিল্ডিং সব মিলিয়ে আক্ষরিক অর্থেই সাকিব দারুণ একজন অলরাউন্ডার। শুধু বাংলাদেশেই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও সময়ের অন্যতম সেরা অলরাউন্ডারদের একজন তিনি। অভিষেকের পর থেকেই আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দাপট দেখাচ্ছেন সাকিব।

মাহমুদউল্লাহ বলেন, সাকিব নিয়ে বলার কিছু নাই। সে তার খেলাটা ভালো বুঝে। ও জানে কখন কি করা প্রয়োজন। একটা ছেলে ১০-১২ বছর ধরে এক নম্বর অলরাউন্ডার হয়ে আছে এটা কোন জোক না। ও জানে ওর ব্যাটিং কখন করা প্রয়োজন, কখন কতটুকু ব্যাটিং করলে ওর জন্য ভাল হবে। হয়ত বা প্রথম ম্যাচে ভাল একটা শুরু পেয়েছিল কিন্তু কাজে লাগাতে পারেনি। কিন্তু আমি খুবই নিশ্চিত যে কালকের ম্যাচে ভাল ইনিংস খেলবে।

সূত্রল ক্রিক ফ্রেঞ্জি