কোপায় একটি ম্যাচেও হারেনি নেইমারের ব্রাজিল

কোপায় দ্বিতীয় ম্যাচে পেরুকে ৪-০ গোলে উড়িয়ে দিইয়েছেন নেইমাররা। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে আয়োজক দেশ ব্রাজিলই। আগামী ২৪ জুন ভোর ৬ টায় কলম্বিয়ার বিপক্ষে জয়ের জন্য মাঠে নামবে নেইমারের ব্রাজিল।

নতুন খবর হচ্ছে, কোপা আমেরিকার দুই ম্যাচে ৭ গোল করলেন নেইমাররা। এখন পর্যন্ত একটি ম্যাচেও হারতে হয়নি তাদের। ফুটবল বিশ্ব দেখলো চমক। ভেনেজুয়েলাকে হারিয়ে আগের ম্যাচেই শুভসূচনা করেছে ব্রাজিল। এবার দুই ম্যাচে দুই জয় হয়ে গেল সেলেসাওদের।

প্রথমার্ধে ব্রাজিলকে এগিয়ে দিয়েছিলেন অ্যালেক্স সান্দ্রো। ১২ মিনিটের মাথায় গোল করেন তিনি। নেইমারের ক্রস আসে গ্যাব্রিয়াল জেসুসের কাছে। তিনি পাস বাড়ান সান্দ্রোকে। গোল করতে ভুল করেননি জুভেন্তাসের এই ফুটবলার। প্রথমার্ধে আর কোনও গোল না হলেও দ্বিতীয়ার্ধে পেরুকে ছিন্নভিন্ন করে দেন নেইমাররা।

৬৮ মিনিটের মাথায় ফ্রেডের পাস থেকে গোল করেন নেইমার। ডান পায়ের গড়ান শটে গোল করেন তিনি। ৮৯ মিনিটে ব্যবধান বাড়ান এভারটন রিবেইরো। রিচার্লিসনের পাস এবং তার গোল। কিছুক্ষণের মধ্যে স্কোরশিটে নাম তোলেন রিচার্লিসনও। অতিরিক্ত সময় গোল করেন তিনি।

পরিসংখ্যানে দেখা যায়, ব্রাজিল-কলম্বিয়ার মধ্যে ৩২ টি ম্যাচের মধ্যে ১৯ টি জয়, ৩ টি পরাজয় এবং ১০ টি ড্র হয়েছে। এছাড়া কোপা আমেরিকার ১১ ম্যাচে ব্রাজিল ৫ বার ও কলাম্বিয়া ২ বার জিতেছে আর ড্র হয়েছে ৪ বার। এক্ষেত্রে এগিয়ে রয়েছে ব্রাজিয়ালীয়ানরা।