গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সেফুদা

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেলিব্রেটি বনে যাওয়া একজন অস্ট্রিয়া প্রবাসী সিফাত উল্লাহ ওরফে সেফুদা। দীর্ঘ ২৫ বছর থেকে রয়েছে পরবাসে। নিজেকে মুক্তিযোদ্ধাও দাবি করেন তিনি । তবে তার এ মুক্তিযোদ্ধা দাবিটি নিয়েও সন্দেহ রয়েছে লোকসমাজে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরণের অশ্লীল, অসঙ্গতিপূর্ণ ভিডিওবার্তা ছড়িয়ে বছর দুয়েক আগে বেশ আলোচনায় আসেন সিফাত উল্লাহ ওরফে সেফুদা নামে এক প্রবাসী বাংলাদেশি। নানা বিষয় নিয়ে ফেসবুক লাইভে এসে অল্প সময়ে ‘তারকা’ বনে যান সেফুদা। সেফুদা বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন বলে খবর পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (৮ জুন) বিকেলে ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় দেশবাসীর কাছে তার রোগমুক্তির জন্য তিনি দোয়া চেয়েছেন।

ভিডিওটিতে দেখা গেছে, সিফাত উল্লাহ ওরফে সেফুদার নাকে অক্সিজেন লাগানো রয়েছে। হাতে ক্যানোলার মাধ্যমে দেয়া হচ্ছে স্যালাইন। অসুস্থ সেফুদার চোখ দেখেই বোঝা যাচ্ছে, তিনি খুব অসুস্থ। তার শারীরিক অবস্থা ভালো নয়।

অস্ট্রিয়ার ভিয়েনা বাঙালি কমিউনিটির পরিচিত মুখ ও প্রবাসী সাংবাদিক ফিরোজ আহমেদ বলেছেন, সেফুদা সেখানকার একটি হাসপাতালে গত ১ সপ্তাহ ধরে ভর্তি আছেন। তবে তিনি করোনায় আক্রান্ত কি-না সে খবর পাওয়া যায়নি।

সিফাত উল্লাহ ওরফে সেফুদার গ্রামের বাড়ি চাঁদপুরে। ১৯৯০ সাল থেকে তিনি অস্ট্রিয়ার রাজধানীর ভিয়েনায় বসবাস করছেন। তার পুরো নাম সেফাতউল্লাহ মজুমদার। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করেছেন শেষ করেছেন তিনি।