জিম্বাবুয়ে সফরের আগেই দুঃসংবাদ পেল বাংলাদেশ

করোনা পরিস্থিতিতে বেশ বিপাকেই পড়েছে জিম্বাবুয়ে। মহামারিতে বিপর্যস্ত আফ্রিকান দেশটি। পরিস্থিতি সামাল দিতে জিম্বাবুয়েতে নতুন করে লকডাউন দিয়েছে দেশটির সরকার। তারই পথ ধরে স্থগিত হচ্ছে একাধিক ক্রীড়া ইভেন্টও। এরমধ্যে সোমবার প্রথমেই জানা গেল হারারেতে চলমান জিম্বাবুয়ে-এ ও দক্ষিণ আফ্রিকা-এ দলের মধ্যকার আনঅফিশিয়াল টেস্ট ম্যাচটিও বাতিল করা হয়েছে।

এক টুইট বার্তায় জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, দেশটিতে লকডাউনের পর সকল ক্রিকেট ম্যাচ স্থগিত করা হয়েছে। এ অবস্থায় শঙ্কায় পড়ল বাংলাদেশ ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফল। এ মাসের শেষদিকে দেশটিতে যাওয়ার কথা টাইগারদের। কিন্তু করোনাভাইরাস মহামারিতে বাতিল হতে পারে সফর।
যদিও বাংলাদেশের এই সফরের সূচিও চূড়ান্ত। জিম্বাবুয়ের সঙ্গে ৭ জুলাই শুরু সিরিজের একমাত্র টেস্ট। এরপর তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশ-জিম্বাবুয়ের। লকডাউন দীর্ঘায়িত হলে স্থগিত হতে পারে সিরিজ।

যদিও হাতে কিছুদিন সময় থাকায় এখনো এনিয়ে কিছু জানায়নি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জিম্বাবুয়ে সফর সামনে রেখে অবশ্য আসছে সপ্তাহে বাংলাদেশের ক্রিকেটারদের কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। এক্ষেত্রে সহসাই হয়তো সিদ্ধান্ত নেবে!