টাইগারদের নতুন স্পিন কোচ হেরাথ, ব্যাটিং কোচ প্রিন্স

জিম্বাবুয়ে সিরিজের আগে নতুন ব্যাটিং ও বোলিং কোচ পেল টাইগাররা। তামিম-সাকিবের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে লঙ্কান সাবেক স্পিনার রঙ্গনা হেরাথকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। আর ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রোটিয়া সাবেক ক্রিকেটার অ্যাশওয়েল প্রিন্স। শুধুমাত্র জিম্বাবুয়ে সিরিজের জন্য কাজ করবেন এই প্রোটিয়া।

আজ শনিবার (২৬ জুন) গণমাধ্যমে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান এই তথ্য জানিয়েছেন।

আকরাম খান বলেন, জিম্বাবুয়ে সিরিজের আগে নতুন ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দেওয়া হবে৷ তখনই গুঞ্জন শোনা যাচ্ছিল হেরাথ হতে পারেন স্পিন কোচ। সেই গুঞ্জনই সঠিক হলো।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর দেওয়ার আগে ৯৩ টেস্টে ৪৩৩ ও ৭১ ওয়ানডেতে ৭৪ উইকেট শিকার করেছেন হেরাথ। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কার হয়ে ১৭ টি-টোয়েন্টিতে ১৮ উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য ব্যাটিং কোচ জন লুইসকে নিয়োগ দিয়েছিল বিসিবি। তাই এই পদেও আসলো পরিবর্তন। নতুন ব্যাটিং পরামর্শ হয়েছেন প্রোটিয়া সাবেক ক্রিকেটার অ্যাশওয়েল প্রিন্স। জেমি সিডন্সের কথা গুঞ্জন উঠলেও অবশ্য সেটি সঠিক হয়নি।

ব্যাটসম্যান হিসেবে অভিজ্ঞ হলেও কোচিংয়ে খুব বেশি অভিজ্ঞতা নেই প্রিন্সের। এর আগে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়া প্রোটিয়া ‘এ’ দলের খণ্ডকালীন হেড কোচও ছিলেন সাবেক এই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ৬৬ টি টেস্ট, ৫২ টি ওয়ানডে ও ১ টি টি-টোয়েন্টি।