ত্ব-হা ছয়দিন ধরে নিখোঁজ, নির্দিষ্ট কিছু বলতে পারছে না পুলিশ

ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ তার সফরসঙ্গী আব্দুল মুকিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়ি চালক আমির উদ্দিন ফয়েজ ছয়দিন ধরে নিখোঁজ রয়েছেন। তাদের খুঁজে করতে তৎপরতা চালাচ্ছে পুলিশ। তবে কীভাবে, কোথা থেকে আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ তার সফরসঙ্গীরা নিখোঁজ হয়েছেন- তা নির্দিষ্ট করে বলতে পারছে না পুলিশ।

পুলিশ সূত্র জানিয়েছে, আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ পেতে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) রাজিবুজ্জামানের নেতৃত্বে পুলিশের চার সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তারা মাঠে কাজ করছেন। সীমান্তের থানা ও ব্যক্তিগত সোর্সে তার ছবি দেয়া হয়েছে। বাড়ানো হয়েছে নজরদারিও।

ত্ব-হার পরিবারের দাবি, বেশ কয়েকদিন ধরে দুই ত্ব-হাকে অনুসরণ করেছিল। তবে পুলিশ বলছে, যদি অপরিচিত দুই ব্যক্তি তাকে অনুসরণ করে থাকে, সেটা যদি তিনি বুঝতে পারেন, তাহলে কেন সেটা পুলিশকে জানালেন না তিনি?

গুগল ম্যাপে দেখা গেছে, ত্ব-হার দ্বিতীয় স্ত্রীর বাসা থেকে তার গাড়ির দূরত্ব ছিল ৬ দশমিক ৪ কিলোমিটার দূরে। সেখানে পৌঁছাতে সময় লাগতো ১৮ মিনিট। এর কিছুক্ষণ পর থেকেই তার ফোন বন্ধ, তিনি নিঁখোজ।

এ ব্যাপারে রংপুর মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন বলেন, সব ধরনের কারণ ও সন্দেহ মাথায় রেখে তদন্ত কাজ চলছে। তবে এখনই স্পেসিফিক কিছু বলা যাচ্ছে না।