নিজস্ব অর্থায়নে মাশরাফির ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন

করোনাভাইরাসের মৃত্যু থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেহই। কিছু মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলা দিন দিন আরও ভয়ংকর হচ্ছে করোনা। এতে বাড়ছে সংক্রমন ও মৃত্যু ঝুকি।

নতুন খবর হচ্ছে, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা তার নিজস্ব তহবিল থেকে নড়াইলে ১০টি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করেছেন। এসব বুথ থেকে সবাই সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন। এছাড়া এই বুথগুলোতে হাত স্যানিটাইজ করার ব্যবস্থাও রয়েছে।

আজ বুধবার (৩০ জুন) দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল প্রেস ক্লাবের সামনে থেকে শহরের ৬টি বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) লোহাগড়া শহরে ৪টি স্থানে (রূপগঞ্জ বাসস্ট্যান্ড, নড়াইল প্রেস ক্লাব চত্বর, সদর হাসপাতালের সামনে, পুরাতন বাস টার্মিনালের সামনে, নড়াইল চৌরাস্তা এবং আদালত চত্বর) এ ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করা হবে।

এছাড়া কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা, সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালুসহ ১০ শয্যাবিশিষ্ট আইসিইউ করা হয়েছে। জেলার করোনায় আক্রান্ত রোগীর শ্বাসকষ্ট হলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে ফ্রি অক্সিজেন সেবার ব্যবস্থাও চালু রেখেছেন মাশরাফি।

এ সময় উপস্থিত ছিলেন- ফাউন্ডেশনের ভাইচ-চেয়ারম্যান এবং নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কর্মকর্তা কাজী হাফিজুর রহমান, হায়দার আপন প্রমুখ।