পবিত্র আল-আকসা মসজিদের প্রতি মুসলিমদের ভালোবাসা রয়েছেঃ হামাস

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরায়েলের বর্বর আগ্রাসন চালিয়েছে তার মোকাবেলায় পাল্টা অভিযানে সমর্থন দেয়ার জন্য ইয়েমেনিদেরকে ধন্যবাদ জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

গতকাল সোমবার (৭ জুন) বৈঠকে ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের সদস্য মোহাম্মদ আলী আল-হুথির সঙ্গে হামাসের দূত মুয়াজ আবু শামালা ধন্যবাদ জানান। এরপর মোহাম্মদ আলী আল-হুথি আনসারুল্লাহ আন্দোলনের পক্ষ থেকে হামাস প্রধান ইসমাইল হানিয়াকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

আবু শামালা বলেন, ইয়েমেনিদের কাছে আমরা ভ্রাতৃত্ববোধ এবং নিরাপত্তা অনুভব করি। এগুলো এই ইঙ্গিত দেয় যে, ফিলিস্তিনের জনগণ এবং পবিত্র আল-আকসা মসজিদের প্রতি ইয়েমেন ও সারা বিশ্বের মুসলিমদের ভালোবাসা রয়েছে। সমস্ত ঘটনাবলীর পরে একথা নিশ্চিত হয় যে, অধিকৃত ফিলিস্তিনকে মুক্ত করার সঠিক পথ হচ্ছে প্রতিরোধ সংগ্রাম।

বৈঠকে হুথি আন্দোলনের নেতা মোহাম্মদ আলী হুথি ফিলিস্তিনিদের প্রতি ইয়েমিনি জনগণের পক্ষ থেকে নিশ্চিত সমর্থনের কথা জানিয়ে বলেছেন, ফিলিস্তিনকে রক্ষা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু এবং এজন্য প্রথম পদক্ষেপ হলো ফিলিস্তিনি জনগণ এবং তাদের মর্যাদা রক্ষা করা।