ফিলিস্তিনদের সাহায্যের নামে টাকা তুলে বান্ধবীর পেছনে খরচ

ফিলিস্তিনের অসহায় মানুষের সাহায্যের জন্য টাকা তুলেছেন কিন্তু সেই টাকা বেশ কয়েকজন বান্ধবীর পেছনে খরচ করেছেন। ফেসবুকে ভুয়া পরিচয় দিয়ে অর্থ আত্মসাৎ করা এমন এক প্রতারকের সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ।

নাম ইয়াসিন আরাফাত ফয়সাল। ফেসবুক একাউন্ট খুলেছেন আবদুল্লাহ আল ফয়সাল নামে। ব্যবহার করেছেন আরেকজনের ছবি। দিনাজপুরের একটি কলেজে পড়ালেখা করলেও ভুয়া ফেসবুক প্রোফাইলে নিজেকে দাবি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে।

ভুয়া প্রোফাইল থেকে ফিলিস্তিন নাগরিকদের পক্ষে পোস্ট করেন ফয়সাল। সবশেষ বাংলাদেশে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের নাম ব্যবহার করে বিভিন্ন সময় বিকাশ বা রকেটযুক্ত ফোন নাম্বার ব্যবহার করে সাহায্যের আবেদন করেন। এই আবেদনে নিজের বিকাশ ও রকেট একাউন্ট জুড়ে দিয়ে প্রতারণা করেছেন ফয়সাল।

এ বিষয়ে রমনা থানার ডিসি মশিউর রহমান বলেন, সে ফেসবুকে ফিলিস্তিনের মান্যবর রাষ্ট্রদূতের ছবি দিয়েছে। সেখানে ফিলিস্তিনের জনগণকে সহযোগিতা করার জন্য বাংলাদেশি লোকদের কাছে সাহায্য আহ্বান করে। কাজটি করতে গিয়ে সে নিজের বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করেছে। এই প্রতারণার অর্থ তিনি ব্যয় করেছেন বিভিন্ন নারীর পেছনে।

রমনা থানার ডিসি আরও বলেন, ফয়সালের একাধিক মেয়ে বান্ধবী রয়েছে। সেই বান্ধবীদের টাকা দিয়ে ফুর্তি করার জন্যই প্রতারণামূলক এ কাজটি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন তিনি। এমন প্রতারকদের ব্যাপারে জন-সাধারণকে আরও সচেতন হওয়ার পরামর্শ দিলেন এ গোয়েন্দা কর্মকর্তা।