সাব্বিরকে শাস্তি, সানিকে সতর্ক করল বিসিবি

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের দশম রাউন্ডের ম্যাচ চলাকালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অলরাউন্ডার ইলিয়াস সানীর দিকে ইট ছুড়ে মারার অভিযোগ ওঠে লিজেন্ড অব রূপগঞ্জের ক্রিকেটার সাব্বির রহমানের বিরুদ্ধে।

গতকাল বুধবার (১৬ জুন) এ নিয়ে সিসিডিএম বরাবর লিখিত অভিযোগ জানায় শেখ জামাল ক্লাব কর্তৃপক্ষ। সেই অভিযোগের শুনানি এরই মধ্যে শেষ হয়েছে। জানা গেল চূড়ান্ত সিদ্ধান্ত।

অভিযোগের ভিত্তিতে দুই পক্ষের শুনানি শেষে সিসিডিএম শাস্তি দিয়েছে সাব্বিরকে। তাকে করা হয়েছে ৫০ হাজার টাকা জরিমানা। শুনানিতে সাব্বিরের অভিযোগের প্রেক্ষিতে শেখ জামালের ম্যানেজার সুলতান মাহমুদকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে ইলিয়াস সানিকে কোন শাস্তি না দিলেও সতর্ক করেছে সিসিডিএম।

জানা গিয়েছে, সাব্বিরের অপরাধের প্রমাণ দিতে পারেনি শেখ জামাল। যেকারণে দুই পক্ষকেই শাস্তি দেওয়া হয়েছে।

ঘটনাটি ঘটে সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে। বিকেএসপির আলাদা দুই মাঠে খেলা ছিল লিজেন্ডস অব রূপগঞ্জ ও শেখ জামাল স্পোর্টিং ক্লাবের। রূপগঞ্জের হয়ে খেলছেন সাব্বির রহমান। ইলিয়াস সানি খেলছেন শেখ জামালের হয়ে। তখনো রূপগঞ্জের খেলা শুরু হয়নি, চলছিল শেখ জামালের ম্যাচ।

খেলা চলাকালীন সময়ে ফিল্ডিং করা ইলিয়াস সানিকে উদ্দেশ্য করে মাঠের বাইরে থেকে ইট ছুঁড়ে মারেন সাব্বির। মাঠের বাইরে থেকে ইলিয়াস সানীকে উদ্দেশ্য করে ‘কাইল্যা’ বলে ডাকেন বলেও সিসিডিএমকে দেওয়া চিঠিতে অভিযোগ করেন শেখ জামাল ক্লাব।