হাইভোল্টেজ বাংলাদেশ-ভারত ম্যাচটি সরাসরি দেখবেন যেভাবে

বাংলাদেশ ও ভারতের ফুটবল যুদ্ধের দামামা বেজে উঠেছে। আর কিছুক্ষন পর শুরু হচ্ছে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাইয়ের লড়াই। কাতারের দোহায় হামাদ বিন জসিম স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছেন জামাল ভূঁইয়া ও সুনীল ছেত্রীরা। রাত ৮টায় ম্যাচটি বাংলাদেশের ফুটবল প্রেমীরা সরাসরি দেখতে পারবেন দেশের চ্যানেল টি স্পোর্টস ও গাজী টিভি এবং স্টার স্পোর্টস ২ এ।

দুই দলের দেখায় বাংলাদেশের অভিজ্ঞতা খুব একটা আশা জাগানিয়া নয়। সর্বশেষ জয় ১৮ বছর আগে, সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে। মোট ২৫ বারের লড়াইয়ে বাংলাদেশের জয় মাত্র ৩টিতে আর ভারতের ১১টিতে। আর বাকি ১১টি ম্যাচে ড্র।

আগের দেখায় কলকাতার সল্ট লেকে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার আগে ওটাই ছিল তাদের একমাত্র পয়েন্ট। ছয় ম্যাচ শেষে দুই পয়েন্ট গেছে তাদের ঝুলিতে। আফগানিস্তান, ভারত ও ওমানকে খেলতে কাতারে রওনা দেওয়ার আগেই বাংলাদেশ একটি ম্যাচ জেতার আশ্বাস দিয়েছিল। তাদের টার্গেট ছিল ভারত। এবার সেই দলটির মুখোমুখি হতে যাচ্ছে তারা। নিশ্চিতভাবে আফগানদের সঙ্গে ড্র তাদের আত্মবিশ্বাসকে আরও বাড়িয়ে দিয়েছে।

আগের ম্যাচে কাতারের কাছে হেরে যাওয়া ভারতকে তাই কঠিন পরীক্ষাই দিতে হবে। তাছাড়া আগের ম্যাচের মতো এবার দর্শকদের পাচ্ছে না ইগোর স্টিম্যাকের দল। কলকাতায় ভারতের বিপক্ষে দলের একমাত্র গোলদাতা সাদ উদ্দিন নেই। তবে আফগানদের জালে বল জড়ানো তপু বর্মণ নিজেকে ফের প্রমাণ দিতে তৈরি।

বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া এই ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে মনে করছেন। আফগানিস্তান ম্যাচ থেকে পাওয়া আত্মবিশ্বাস তাদের মনে।