অত্যাধুনিক রকেট সিস্টেম পেল বাংলাদেশ সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিক টাইগার মাল্টিপল লঞ্চ রকেট বা মিসাইল সিস্টেম প্রদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার পর জাতির পিতার হাত ধরেই বাংলাদেশ সেনাবাহিনীর পুনর্গঠন শুরু হয়। তার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে, তখনই সেনাবাহিনীর আধুনিকায়ন ও সম্প্রসারণে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।।

আজ রবিবার (২০ জুন) দুপুরে সাভার সেনানিবাসস্থ মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে সেনাবাহিনীতে টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস এর অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠান হয়।

প্রধানমন্ত্রী বলেন, অত্যাধুনিক টাইগার এমএলআরএস অন্তর্ভুক্তির ফলে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতায় নতুন মাত্রা যোগ হলো। ভবিষ্যতেও সেনাবাহিনীর আধুনিকায়নের এই ধারাবাহিকতা বজায় থাকবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশ গঠন, দুর্যোগ মোকাবিলা ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন তিনি। করোনা মোকাবিলায় দৃষ্টান্তমূলক অবদান রাখায় সেনাবাহিনীর সম্মুখযোদ্ধাদের ধন্যবাদ জানান। মাতৃভূমির অখণ্ডতা রক্ষা ও জাতির যেকোনো প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার নির্দেশ দেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে সেনাবাহিনীর এডহক ৫১ আর্টিলারি ইউনিটকে এই অন্তর্ভুক্তিকরণ সনদ দেন জেনারেল আজিজ আহমেদ। তুরস্কের তৈরি এই টাইগার মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম (মিসাইল) সর্বোচ্চ ১২০ কিলোমিটার দূরত্বে আঘাত হানতে সক্ষম।