আমি যতদিন আছি লাউতারো ততদিন থাকবেন: আর্জেন্টিনার কোচ

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে লিওনেল মেসিদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। আর্জেন্টিনার বিপক্ষে নামার আগে ফুরফুরে মেজাজেই রয়েছে দলটি। গ্রুপ পর্বে বলিভিয়াকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। তাই র‌্যাংকিংয়ের ৩৫তম স্থানে থাকা দলটিকে ছোট করে দেখছে না লিওনেল স্কালোনি। জানিয়েছেন লাউতারো মার্টিনেজের ওপর পূর্ণ ভরসা রয়েছে।

আগামীকাল মঙ্গলবার (২২ জুন) বাংলাদেশ সময় ভোর ছয়টায় মাঠে নামবে দুই দল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে প্যারাগুয়ের কোচ বেরেইজোর প্রশংসা করে স্কালোনি বলেন, দলটিতে রয়েছেন একজন অভিজ্ঞ কোচ।

‘বি’ গ্রুপে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট শুরু করে আলবেসিলেস্তেরা। পরের ম্যাচে প্রতিপক্ষ ছিল শক্তিশালী উরুগুয়ে। সুয়ারেজ-কাভানিদের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় তুলে নেয় মেসি নেতৃত্বাধীন দলটি। শেষ দুই ম্যাচে আক্রমণভাগ ভালো করতে পারেনি। একের পর এক সুযোগ নষ্ট হয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচের দ্বিতীয়ার্ধে সার্জিও আগুয়েরো নেমেছিলেন। উরুগুয়ের বিপক্ষে মাঠে দেখা যায়নি তাকে। বার্সেলোনায় সদ্য যোগ দেয়া অভিজ্ঞ এই স্ট্রাইকার আগুয়েরোকে কেন বসিয়ে রাখা হচ্ছে?

প্যারাগুয়ের বিপক্ষে নামার আগে আর্জেন্টিার কোচ বলেন, তারা অস্বস্তিকর প্রতিপক্ষ। তারা ভালো করেই জানে কেমনে খেলতে হয়। দিনের পর দিন সার্জিও আগুয়েরোর অবস্থা আরও ভালো হচ্ছে। আমাদের দলের জন্য তার গুরুত্ব অনেক বেশি।

আর্জেন্টিনার কোচ আরও জানান, আমি যত দিন কোচ আছি ততদিন লাউতারো দলের সঙ্গেই থাকবেন। তার উপর আমি সন্তুষ্ট। আমার ভাবনা নিয়ে তারও ধারণা রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সাল থেকে দলটির কোচের দায়িত্ব পালন করছেন এডুয়ার্ডো বেরেইজো। সেভিয়া, অ্যাথলেটিক বিলবাও সেভিয়ার মতো দলের ডাগ আউট সামলেছেন তিনি। আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক এই মিডফিল্ডার মার্সেই, কাদিজ, রিভার প্লেট ও নিউ ওয়েল’স ওল্ড বয়েজের জার্সিতে মাঠ মাতিয়েছেন।