কানাডায় মুসলিম পরিবারকে হত্যার নিন্দা জানালেন ট্রুডো-ইমরান খান

কানাডার ওন্টারিওতে বৃদ্ধ, নারী-শিশুসহ এক মুসলিম পরিবারের চার সদস্যকে নির্মমভাবে গাড়িচাপা দিয়ে হত্যার ঘটনায় ওই পরিবারের ৫ সদস্যের মধ্যে ৪ জনই নিহত হয়েছে। নিহতরা পাকিস্তানি বংশোদ্ভূত কানাডীয় নাগরিক। নিহতদের মধ্যে দুই নারী, এক কিশোরী এবং একজন মধ্যবয়স্ক। এই ঘটনায় নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

টুইট বার্তায় ট্রুডো বলেন, লন্ডন এবং সারাদেশের মুসলিম সম্প্রদায়ের প্রতি জানাচ্ছি, আমরা আপনাদের পাশেই রয়েছি। ইসলামোফোবিয়ার স্থান আমাদের কোনো সম্প্রদায়ের কাছে নেই। এই ঘৃণা ছলনাময় ও জঘন্য কর্মকাণ্ড তা অবশ্যই বন্ধ হওয়া প্রয়োজন। গতকালের ঘৃণামূলক কর্মকাণ্ডের শিকার ব্যক্তিদের প্রিয়জনদের পাশে আমরা রয়েছি। আমরা হাসপাতালে থাকা শিশুটির সাথে রয়েছি- তোমার জন্য আমাদের সমবেদনা এবং তোমার সুস্থতাই আমাদের কামনা।

এই হত্যাকাণ্ডকে সন্ত্রাসবাদী কর্মকাণ্ড বলে উল্লেখ করে ইমরান খান বলেছেন, তিনি এই ঘটনায় খুবই আহত হয়েছেন। পশ্চিমা দেশগুলোতে ক্রমাগত ইসলামভীতি বেড়ে যাওয়ার ঘটনায় তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে স্থানীয় পুলিশ জানিয়েছে, হামলাকারী গাড়িচালককে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ২০ বছর বয়সী ন্যাথানিয়েল ভেল্টম্যানের বিরুদ্ধে চারটি হত্যা মামলা ও একটি হত্যাচেষ্টার মামলায় অভিযোগ আনা হয়েছে।