কোপার ফাইনালে দেখা হবে ব্রাজিল-আর্জেন্টিনার

ব্রাজিল-আর্জেন্টিনা মানেই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের কাছে বাড়তি আবেগ, বাড়তি উত্তেজনা। হোক বিশ্বকাপ, হোক কোপা আমেরিকা। এ দুই দলের অংশগ্রহণ মানেই তুমুল উত্তেজনা। এসময় দুই দেশের সমর্থনে ভাগ হয়ে যান সবাই। বিশ্বকাপ ছাড়া ব্রাজিল-আর্জেন্টিনার সাক্ষাতের মোক্ষম সময় কোপা আমেরিকায়। তবে চলতি কোপা আমেরিকায় ফাইনালের আগে দেখা হচ্ছে না এই দুই প্রতিদ্বন্দ্বীর।

ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি হতে চাইলে দুই দলকেই উঠতে হবে কোপার ফাইনালে। গ্রুপ ‘এ’ থেকে প্রথম বা দ্বিতীয় স্থান থেকে শেষ করবে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিলের অবস্থাও আর্জেন্টিনার মত। সূচি অনুযায়ী তাই কোয়ার্টার আর সেমিফাইনালে এই দুই দেশের দেখা হবে না।

তাই গ্রুপের শেষ রাউন্ডের ফল যাই হোক না কেন, কোয়ার্টার-ফাইনালে দ্বিতীয় অর্ধে পড়বে আর্জেন্টিনা। সেক্ষেত্রে সেমিফাইনালেও ব্রাজিলের সঙ্গে দেখা হচ্ছে না আর্জেন্টিনার। সেমিতে জিতে ফাইনালে উঠলেই কেবল চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের দেখা হচ্ছে।

উল্লেখ্য, কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর এর খেলা রবিবার (৪ জুলাই) সকাল ৭ টা। অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ চিলির খেলা হবে শনিবার (৩ জুলাই) ভোর ৬ টায়।