ক্যান্সার আক্রান্ত শিশুর পাশে দাঁড়ালেন সাউদি

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল জিতে এই আসরের প্রথম শিরোপা ঘরে তুলেছে নিউজিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট ও প্রথম ইনিংসে ৪৬ বলে গুরুত্বপূর্ণ ৩০ রান করে ফাইনালের জয়ের অন্যতম নায়ক সাউদি। তবে ক্রিকেটারদের কাজ যে সবসময় মাঠেই শেষ হয়ে যায় না সেটারই প্রমাণ রাখলেন সাউদি।

ক্যান্সারে আক্রান্ত ছোট্ট মেয়েটির নাম হোলি বিটি। ২০১৮ সালে ছোট্ট মেয়েটির ‘​নিউরোব্লাস্টোমা’ নামে বিরল ধরনের ক্যান্সার ধরা পড়ে। এই ধরনের ক্যান্সারে শিশুরাই বেশি আক্রান্ত হয়ে থাকে। সেই মেয়েটির চিকিৎসার খরচ জোগাতেই নিজের জার্সি এ বার নিলামে তুলেছেন টিম সাউদি।

সাউদি বলেন, কয়েক বছর আগে ক্রিকেট কমিউনিটি থেকে হোলি সম্পর্কে আমার পরিবার জানতে পারে। বিটি পরিবারের অধ্যাবসায়, শক্তিমত্তা ও ইতিবাচক মনোভাব আমাকে সব সময় মুগ্ধ করে। যখন জানতে পারি, হোলির আরও চিকিৎসা প্রয়োজন, তখন আমি সীমিত সার্মথ্যের মধ্যে তার পাশে দাঁড়াতে চেষ্টা করছি।

হোলির চিকিৎসার খরচ মেটাতে তাইতো নিজের জার্সি নিলামে তুলেছেন এই কিউই পেসার। বলেন, আমি আমার টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের একটি জার্সি নিলামে তুলতে যাচ্ছি। এই নিলাম থেকে পাওয়া সব অর্থ বিটি পরিবারের কাছে চলে যাবে।

সবসময় বিটি পরিবারের পাশে থাকর প্রতিশ্রুতি দিয়ে সাউদি আরও বলেন, আমি বিশ্বাস করি, এই জার্সিটি চিকিৎসা ব্যয় মেটাতে বিটি পরিবারকে কোন না কোনভাবে সহায়তা করবে এবং হোলি তার লড়াই চালিয়ে যাবে। একজন অভিবাবক হিসেবে আমি সবসময় তাদের পাশে থাকব।