খেলার জন্য এটা খুবই খারাপ মাঠ: জয় পেয়ে বললেন ব্রাজিল কোচ

কোপা আমেরিকায় কলম্বিয়াকে হারিয়ে তিন ম্যাচে পূর্ণ নয় পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে সেরা হয়ে শেষ আট নিশ্চিত করেছে ব্রাজিল। কিন্তু এই জয়েও যেন সমালোচনা পিছু ছাড়েনি সেলেসাওদের। কষ্টার্জিত এক জয়, তবুও মাঠের ভিতরে ও বাহিরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

কলম্বিয়ার বিপক্ষে এই ম্যাচে রেফারিং নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। খেলার মাঝে রেফারির সঙ্গে অফসাইডের গোল বাতিল করা নিয়ে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন কলম্বিয়ানরা। ফলে বেশ কয়েক মিনিট খেলা বন্ধ থাকে। খেলার সময় নষ্ট হওয়ার কারণে অতিরিক্ত সময় বাড়িয়ে দেওয়া হয় ১০ মিনিট। আর সেই অতিরিক্ত সময়ে গোল করে জয় পায় ব্রাজিল।

জয়ের পরও সমালোচনা থেমে থাকেনি ব্রাজিলের। এবার মাঠের অবস্থা নিয়ে সমালোচনায় মুখে ব্রাজিলের কোচ তিতে বলেন, খেলার জন্য এটা খুবই খারাপ একটা মাঠ। স্বাভাবিক গতি ধীর করে দেয় এটা, যারা সৃষ্টিশীল খেলা খেলতে চায়, তারা তা পারেন না।

ব্রাজিলের কোচ আরও বলেন, মাঠ প্রস্তুত করার জন্য সময়টাও খুব কম পাওয়া গেছে। এত কম সময়ে করা সম্ভব না। তবে মাঠের কারণে দুই দলকেই ভুগতে হয়েছে।

উল্লেখ্য, কোপা আমেরিকার টুর্নামেন্টের জন্য মাঠ প্রস্তুতের পর্যাপ্ত সুযোগ পায়নি ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন। ইউরোপীয় মানদণ্ডের বিচারে পিছিয়ে আছে এমন কিছু মাঠেই খেলতে হচ্ছে।