চ্যাম্পিয়নশিপ ফাইনালঃ ম্যাচ চলাকালীন মাঠ থেকে বের করে দেওয়া হলো দুই ভারতীয়কে

ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ চলছে। এ ম্যাচে বৃষ্টি বারবার বাগড়া দেয়। প্রায় ঘন্টাখানেক বৃষ্টির পর সাউদাম্পটনে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ৬ষ্ঠ দিনের খেলা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে গ্যালারিতে উত্তেজনা ছড়িয়েছেন ভারতীয় দর্শকরা। একপর্যায়ে ভারতের দুই সমর্থককে গ্যালারি থেকে বের করে দিয়ে পরিস্থিতি সামাল দিতে হয়েছে।

ক্রীড়াবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, ম্যাচ চলাকালে গ্যালারিতে থাকা দুজন সমর্থক বাউন্ডারি লাইনের পাশে ফিল্ডিংয়ে দাঁড়ানো কিউই ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করতে থাকেন। বিশেষ করে আক্রমণ করা হয় রস টেলরকে।

এটি আন্তর্জাতিক ক্রীড়া সংস্থার (আইসিসি) নজরে আনেন এক অভিযোগকারী। টেলিভিশনে এ দৃশ্য দেখে অভিযোগকারী দর্শক টুইট করেন, মাঠে এমন কেউ কি আছেন, যে দর্শকদের ব্যবহার লক্ষ্য করছেন? সেখানে নিউজিল্যান্ড দলের উদ্দেশে কটূক্তি করছেন কয়েকজন। টেলরের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যও করা হচ্ছে।

এ বিষয়ে আইসিসি তাৎক্ষণিক তদন্ত করে। পরে অভিযোগের সত্যতা পাওয়ায় দুই দর্শককে মাঠ থেকে বের করা হয়।

ওই অভিযোগকারীর টুইটের জবাবে আইসিসি লিখেছে, আপনাকে জানাতে চাই যে কটূক্তি করার জন্য দুজন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে এবং তাদের মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। বিষয়টি নজরে আনার জন্য ধন্যবাদ। কখনই এমন আচরণকে প্রশ্রয় দিই না আমরা।