ছেলেবেলার কোচের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন ক্রিকেটার শরিফুল

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় অর্জন অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়। বিশ্বকাপজয়ী সেই দলের অন্যতম সদস্য শরিফুল ইসলাম, যিনি ইতোমধ্যে খেলেছেন জাতীয় দলেও। ক্যারিয়ারের সুসময়ে ছেলেবেলার কোচের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

প্রিয় শিক্ষকের সাথে নিজের একটি ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শরিফুল লিখেছেন, আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ। ছবিতে যাকে দেখতে পাচ্ছেন উনি আমার কোচ আলমগীর কবির, সাবেক পেসার। আমার ক্রিকেটার হওয়ার পিছনে আল্লাহ আমার পরিবারের পর যে মানুষটার প্রভাব সব থেকে বেশি। আমার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষদের মধ্যে অন্যতম একজন।

আলমগীরের হাত ধরে কীভাবে ধাপে ধাপে শরিফুল আজকের পর্যায়ে, তার স্বীকারোক্তিতে কোনো কার্পণ্য নেই শরিফুলের। তার ভাষায়, আজ থেকে ৭-৮ বছর আগেও আমার এত বড় স্বপ্ন ছিল না, যখন আমি ক্রিকেট খেলতাম না। তিনি আমাকে স্বপ্ন দেখিয়েছিলেন বিশ্ব জয় করার। সেই দিনাজপুরের ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে শুরু করে রাজশাহী ক্লেমন ক্রিকেট একাডেমি, থার্ড ডিভিশন, এনসিএল, ঢাকা প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ জাতীয় দল পর্যন্ত আমাকে অনেক সমর্থন করে পাশে ছিলেন।

শরিফুল আরও লিখেছেন, আমি উনার প্রতি চির কৃতজ্ঞ। উনার মাধ্যমে আল্লাহ আমাকে এতদূর আসতে দিয়েছেন। আপনার প্রতি রইল অনেক দোয়া ও শুভকামনা। আপনার সুস্থতা কামনা করছি স্যার।

উল্লেখ্য, তরুণ এই পেসার অনূর্ধ্ব-১৯ দল ও ঘরোয়া ক্রিকেটের পর আলো ছড়াচ্ছেন জাতীয় দলেও। ইতোমধ্যে সীমিত ওভারের ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ বোলারে পরিণত হয়েছেন শরিফুল, খেলেছেন একটি টেস্টও। তার এই উত্থানে বড় অবদান সাবেক পেসার আলমগীর কবিরের।