তাকে আমার কাছে ফিরিয়ে দিন, নয়তো আমাকে তার কাছে নিয়ে যান: ত্ব-হার স্ত্রী

তরুন ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ চার জন ষষ্ঠ দিন ধরে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ স্বামী আবু ত্বহা মুহাম্মদ আদনানকে ফিরে পেতে কান্নারত অবস্থায় হাত জোর করে গণমাধ্যমকর্মীদের নিকট জাতি, প্রধানমন্ত্রী ও প্রশাসনের কাছে বিষয়টি তুলে ধরার অনুরোধ জানিয়েছেন আদনানের স্ত্রী সাবেকুন নাহার।

আজ বুধবার (১৬ জুন) দুপুর আড়াইটায় ঢাকা রিপোর্টাস ইউনিটে সংবাদ সম্মেলনে তার সন্ধানের দাবিতে সংবাদ সম্মেলনটি আয়োজিত হয়।

সংবাদ সম্মেলনে আদনানের স্ত্রী সাবেকুন নাহার বলেছেন,আমার অনুরোধ আমার স্বামীকে আমার কাছে ফিরিয়ে দিন, না হলে আমাকে তার কাছে নিয়ে যান। উনি কোনো রাজনৈতিক দলের সাথে জড়িত নয়, একেবারে নিরীহ একজন মানুষ। হয়তো ওনাকে নিয়ে কোনো ভুল বোঝাবুঝি হয়েছে। উনি কোনো অপরাধ করে থাকলে তার শাস্তি হবে কিন্তু ওনাকে ফিরিয়ে দিতে সাহায্য করুন। আমি মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত এবং দুর্বল হয়ে পড়েছি। যদি আমার কথায় কোনো ভুল কিছু দৃষ্টিগোচর হয় আমাকে ক্ষমা করবেন।

ওই রাতের অভিজ্ঞতা উল্লেখ করে তিনি বলেন, সে নিখোঁজ হয়েছে ঢাকা থেকে। সর্বশেষ যোগাযোগ অনুযায়ী গাবতলী পার হয়ে মিরপুর ১১ নম্বরের কাছাকাছি কথা হয়েছে। সে বলেছে, ১০ বা ১৫ মিনিটের মধ্যে পৌঁছে যাবে এবং আমার সাথে লোকেশন শেয়ার করেন। এরপর থেকে তার ফোন ডিসকানেক্টেড হয়ে যায়। আমাকে টেলিফোনে বলেছিলেন, দুটি মোটরসাইকেলে দুজন তাদেরকে অনুসরণ করছিলো। একপর্যায়ে তাদের তারা আর দেখতে পাননি।

সাবেকুন নাহার আরও বলেন, ধর্মীয় মতবাদ নিয়ে আলেমদের একটি পক্ষের সঙ্গে তার মতবিরোধ তৈরি হয়। এসব কারণে পরিচিত আলেমদের কাছে সাহায্য চেয়েও তিনি কোনো সাড়া পাননি বরং সাধারণ মানুষ ও অনুসারীরা আদনানকে ফিরে পেতে অনলাইনে অনেক বেশি সোচ্চার।