দুই বছর ধরে হারে না আর্জেন্টিনা

কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকান ফুটবল অ্যাসোসিয়েশনের একটি নিয়মিত ফুটবল প্রতিযোগিতা। এটি সবচেয়ে পুরনো আন্তর্জাতিক মহাদেশীয় ফুটবল প্রতিযোগিতা। ফিফা বিশ্বকাপ প্রতিযোগিতার আগে এ টুর্নামেন্ট চালু হয়।

নতুন খবর হচ্ছে, কোপা আমেরিকার চলতি আসরে এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। দারুণ ফর্মে রয়েছে মেসির দল। প্রথম ম্যাচে ড্র করার পর জিতেছে পরের দুই ম্যাচে। আর্জেন্টিনার এই দুর্দান্ত ফর্ম চলছে গত দুই বছর ধরে। দুই বছর ধরে হারে না আর্জেন্টিনা।

২০১৯ সালের কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে বির্তকিত হারের পর থেকে অপরাজিত রয়েছে আর্জেন্টিনা। ১৬ ম্যাচ খেলে তারা জিতেছে ৯ টি ম্যাচে, ড্র হয়েছে বাকি ৭টি ম্যাচ।

এই সময়ে তারা হারিয়েছে ব্রাজিলকেও। ২০১৯ সালের শেষের দিকে ব্রাজিলকে হারিয়ে সুপার ক্লাসিকো জিতেছে মেসিরা। ২০১৯ সালের ৩ জুলাই কোপার সেমিফাইনালে বির্তকিত হারটিই আর্জেন্টিনার সর্বশেষ পরাজয়।

এই দুই বছরে ব্রাজিলকে হারানোর পাশাপাশি হারিয়েছে উরুগুয়ের মতো দলকেও। খেলেছে জার্মানির বিপক্ষেও। তবু অপরাজিত মেসিরা। কোপা আমেরিকায় সামনের ম্যাচে বলিভিয়াকে হারিয়ে জয়ের সংখ্যাটা বাড়ানোর সুযোগ রয়েছে তাদের সামনে।