নৌকাকে বিপুল ভোটে হারিয়ে জয় পেল স্বতন্ত্রপ্রার্থী

ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নির্বাচনে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আবারও বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মেহেরুল ইসলাম। অটোরিকশা প্র‌তীক নিয়ে ২,২৫৪ ভোট পেয়ে তিনি জয়লাভ করেছেন।

গতকাল সোমবার (২১ জুন) রাতে উপজেলা কন্ট্রোল রুমে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রুহুল আমিন ।

অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোয়ারুল করিম তালুকদার (আনারস) পেয়েছেন ১,৯৬৩ ভোট। তবে সবচেয়ে কম ভোট পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর রাজ্জাক টিপু। তিনি পেয়েছেন ২৭৩ ভোট।

ঘোষিত ফলাফল অনুসারে অপর ৪ প্রার্থীদের মধ্যে, স্বতন্ত্র প্রার্থী শফির উদ্দীন (মোটরসাইকেল) পেয়েছেন ১,৯২৭ ভোট। জাতীয় পার্টির অশোক কুমার দেব (লাঙ্গল) পেয়েছেন ১,৫৪৮ ভোট। ইসলামি আন্দোলন বাংলাদেশ এর মিনহাজুল ইসলাম (হাতপাখা) পেয়েছেন ৫১৪ ভোট।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার রুহুল আমিন জানান, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে চলা নির্বাচনে প্রশাসনের পক্ষ থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া সদস্য পদে মোট ২৭জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে সাধারণ সদস্য পদে ৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩ জন নির্বাচিত হয়েছেন।