পগবাকে কামড় দিয়ে অস্বীকার করলেন জার্মান ডিফেন্ডার রুডিগার

মাঠে গড়ানোর আগে ম্যাচটিকে ঘিরে ঠিক যে পরিমাণ উন্মাদনা জেগেছিলো, আসল লড়াইয়ে তার দেখা মিললো সামান্যই। পার্থক্য হয়ে রইল ম্যাটস হুমেলসের করা অমার্জনীয় ভুল। জার্মানিকে কোনোমতে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শুভ সূচনা করল ফ্রান্স।

নতুন খবর হচ্ছে, ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলে ম্যাচের ফলাফল এলেও দুই দলের মধ্যে জমজমাট লড়াই হয়। তবে ম্যাচে ভিন্ন উত্তেজনা ছড়াতে পারতো। ফরাসি তারকা পল পগবাকে কামড় দিতে দেখা গিয়েছে জার্মান ডিফেন্ডার অ্যান্টনিও রুডিগারকে। যদিও ম্যাচ শেষে অস্বীকার করেছেন তিনি।

এ ঘটনাটি ঘটে খেলার প্রথমার্ধের শেষ দিকে। একটি সেটপিসে পগবাকে মার্ক করার দায়িত্বে ছিলেন রুডিগার। এ সময়ে তাকে পেছন থেকে জড়িয়ে ধরতে দেখা যায়। তবে এক পর্যায়ে হঠাৎ করেই দেখা যায় পগবার পিঠে দাঁত বসানোর চেষ্টা করছেন জার্মান ডিফেন্ডার। সঙ্গে সঙ্গেই রেফারির দৃষ্টি কাড়ার চেষ্টা করেন পগবা। যদিও তার অভিযোগ আমলে নেননি রেফারি।

ম্যাচ শেষে কামড় প্রসঙ্গে রুডিগার বলেছেন, আমার মুখ তার পিঠের কাছে আনা উচিত হয়নি, তবে এটা দুর্ভাগ্যজনকভাবে হয়েছে। তার (পগবার) সঙ্গেও আমার কথা হয়েছে, সেও মনে করে এটা কামড় নয়।

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ০-১ গোলের ব্যবধানে জিতেছে গতবারের রানার্সআপরা। ইউরোর ইতিহাসে এবারই প্রথম নিজেদের প্রথম ম্যাচে হারলো জার্মানি।