সাব্বিরের বিতর্কিত ‘আউট’ নিয়ে মুখ খুললেন সোহান

আবাহনী-মোহামেডানের ম্যাচে আম্পায়ারিং নিয়ে বিতর্কের পর ডিপিএলে রূপগঞ্জ-শেখ জামালের ম্যাচে ফের বিতর্ক জন্ম দিয়েছে। সাব্বিরের আউট নিয়ে যে বিতর্ক শুরু হয়েছে সেটি প্রসঙ্গে মুখ খুলেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক নুরুল হাসান।

সাকিবের করা বলটি মুশফিকের পায়ে লেগে এলবিডব্লুর জন্য আবেদন করেন সাকিব। তবে সাড়া না দেওয়ায় সঙ্গে সঙ্গেই লাথি দিয়ে স্ট্যাম্প ভাঙেন তিনি। এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘরোয়া ক্রিকেটের আম্পায়ারদের পক্ষপাতিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন সমর্থকরা। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই প্রিমিয়ার লিগ ঘিরে ফের বিতর্ক শুরু হয়েছে।

এবারের বিতর্ক সাব্বিরকে ঘিরে। শেখ জামালের বিপক্ষে ব্যাট হাতে দারুণ খেলতে থাকা সাব্বির, শেখ জামালের শাকিলের করা অফ স্ট্যাম্পের অনেক বাইরের বল মারতে গিয়ে সেটি কিপার নুরুল হাসানের হাতে তালুবন্দি হলে আবেদন করেন উইকেটকিপার। সেই আবেদনে আঙুল তোলেন আম্পায়ার। এবার এই ইস্যূ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চটেছেন সমর্থকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নুরুল হাসানকে নিয়ে সমলোচনা শুরু হলে তাঁদের জবাব দেন তিনি। নিজের ফেসবুক পেজে লিখেন, সম্প্রতি আমি খেয়াল করেছি যে গতকালকের ম্যাচের একটি আউটকে কেন্দ্র করে আমাকে নিয়ে কিছু পেজ এবং অনলাইন নিউজ পোর্টালে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আমি আমার অবস্থান থেকে সবাইকে অনুরোধ করবো এ ধরনের কাজ থেকে বিরত থাকার জন্য।

ভিডিওতে দেখা যায় বোলারকে স্ট্যাম্পের পেছন থেকে ইশারা দিচ্ছিলেন নুরুল। তাঁর দেওয়া ইশারা অনুযায়ী বল করেন বোলার। যদিও সাব্বির দাবি করেন এটি আউট ছিল না। সাব্বিরের মতো অনেক ক্রিকেট সমর্থকই মনে করেন আউট ছিল না এটি। সেটি নিয়েও ধোঁয়াশা দূর করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

উইকেটকিপার হিসেবে আমি সবসময়ই চেষ্টা করি কট বিহাইন্ডের ক্ষেত্রে নিজে নিশ্চিত হয়ে এরপর আউটের আবেদন করতে। গতকালকের ম্যাচে আমি শতভাগ নিশ্চিত হয়েই আবেদন করেছিলাম এবং মাঠে যারা ছিল সবাই দেখেছে ওটা পরিষ্কার আউট ছিল। যদিও ভিডিওতে দূর থেকে পরিষ্কার বুঝা যাচ্ছেনা এরপরও আমি অনুরোধ করবো যাদের আউটটি নিয়ে সংশয় আছে সবাইকে ভালো ভাবে ভিডিওটি দেখার জন্য।

ওই ম্যাচে ব্যাট হাতে ৩১ বলে ৪১ রানের ইনিংস খেলেন সাব্বির রহমান। তবে তাতেও ম্যাচ জিততে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। নুরুলের অপরাজিত ৪৪ ও সৈকত আলীর ৪৩ রানে ভর করে বৃষ্টির আইনে রূপগঞ্জকে ৭ রানে হারায়।