বিদেশে নারী পাচার: টিকটক হৃদয় গ্রুপের দুই সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক নারী পাচারকারী চক্র ‘টিকটক হৃদয়’ গ্রুপের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। তারা হলেন- মো. রুবেল সরকার ওরফে রাহুল (৩২) ও তার স্ত্রী মোছা. সোনিয়া (২৫)। তারা দুইজনই সাম্প্রতিক নারী পাচারকারী চক্র হিসেবে আলোচনায় আসা ‘টিকটক হৃদয়’ গ্রুপের সক্রিয় সদস্য।

আজ রবিবার (৬ জুন) র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার মো. সম্রাট তালুকদার প্রেস বিজ্ঞপ্তিতে সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, তারা একটি সংঘবদ্ধ আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। চক্রটি ১৫ থেকে ২৫ বছর বয়সী সুন্দরী তরুণীদের টার্গেট করে সম্পর্ক তৈরি করে। পরে বিদেশে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে অসামাজিক কার্যকলাপের উদ্দেশে বিভিন্ন দেশে পাচার করে। এই চক্রের সদস্যরা পাচারকৃত নারীদের হোটেলে নিয়ে গৃহবন্দি করে রাখতো। বিদেশে অবস্থানকালীন ওই তরুণীদের কোনো অবস্থাতেই নিজের ইচ্ছায় হোটেল বা বাইরে যেতে দেওয়া হতো না। প্রাথমিক অবস্থায় তরুণীরা এসব অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত হতে রাজি না হলে বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য জোরপূর্বক প্রয়োগ করে অবৈধ যৌনকাজে বাধ্য করা হতো।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃত আসামি মো. রুবেল সরকার ওরফে রাহুল ও তার স্ত্রী মোছা. সোনিয়ার সঙ্গে রিফাদুল ইসলাম হৃদয় ওরফে টিকটক হৃদয়ের সরাসরি যোগাযোগ রয়েছে। গ্রেপ্তারকৃতরা ঢাকার হাতিরঝিল থানায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি।

র‌্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন চৌধুরী বলেন, নারী পাচারকারী এই চক্রের অন্য সদস্যদের চিহ্নিত করে গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের কাছ থেকে নারী পাচারের বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তারা অনেক অপরাধের কথা স্বীকারও করেছে।