ভোট না দেওয়ায় অণ্ডকোষ চেপে ধরে নির্যাতন

সদ্য সমাপ্ত ইউনিয়ন নির্বাচনে ভোট না দেওয়ার অভিযোগে পরাজিত ইউপি সদস্য প্রার্থী ও তার সমর্থকরা এক দিনমজুরকে পিটিয়ে ও অণ্ডকোষ চেপে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে, বৃহস্পতিবার বিকেলে বরিশালের গৌরনদী উপজেলার ভীমেরপার পশ্চিম বেজহার গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন নির্যাতিত দিনমজুরের চিকিৎসার খোঁজ খবর নেন।

এ ব্যাপারে নির্যাতিত দিনমজুরের বরাত দিয়ে উপজেলা নির্বাহী অফিসার জানান, নির্যাতনের শিকার ব্যক্তি নিজ ওয়ার্ডের বিজয়ী প্রার্থী হাবিবুর রহমানের সমর্থক। গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ভীমেরপার পশ্চিম বেজহার গ্রামের ইউপি সদস্য পদের নির্বাচনে পরাজিত মেম্বার প্রার্থী কামাল সরদার ও তার সহযোগীরা ভোট না দেওয়ার অভিযোগ এনে ওই ব্যক্তিকে পিটিয়ে ও তার অণ্ডকোষ চেপে নির্যাতন করে। মুমূর্ষ অবস্থায় ভুক্তভোগীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

ইউএনও আরো বলেন, ‘আহতের কাছ থেকে নির্যাতনের বিবরণ শুনে আইনী ব্যবস্থা নেওয়ার জন্য থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’

এছাড়াও ভুক্তভোগী দিনমজুর ছাড়াও পরাজিত ইউপি সদস্য প্রার্থী ও তার সহযোগীরা একই গ্রামের জয় দাস, তাপস মন্ডল ও সাত্তার সরদার নামে তিনজনকে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ করেছে সদ্য নির্বাচিত ইউপি সদস্য হাবিবুর রহমান।

এ বিষয়ে গৌরনদী থানার পরিদর্শক মো. আফজাল হোসেন বলেন, ‘উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে হাসপাতালে পুলিশ পাঠিয়ে নির্যাতনের শিকার ব্যক্তির জবানবন্দি নেওয়া হয়েছে। লিখিত অভিযোগ নিয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’