মুসলিম ফুটবলারদের সামনে রাখা হবে না মদের বোতল

ইউরোর এবারের আসরের সংবাদ সম্মেলনে হাজির হয়ে কোমল পানীয় কোকাকোলার বোতল বিরক্তিভরে সরিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তার ওই ঘটনায় অবিশ্বাস্যভাবে কোকাকোলার ব্র্যান্ড দর কমে যায় ৪০০ কোটি ডলার।

এ বিষয়টি নিয়ে যখন বিশ্বব্যাপী আলোচনার ঝড় বইছিল, তখনই একই রকম আর একটি কাণ্ড ঘটান ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি তারকা পল পগবা। তবে স্বাস্থ্য সুরক্ষায় কোমল পানীয় নয়, ধর্মীয় অনুশাসন মানতে বিরক্তিভরে বিয়ারের বোতল সরিয়ে দেন পগবা। তবে পল পগবার বিষয়ে উয়েফা অন্যরকম সিদ্ধান্ত নিয়েছে।

বিখ্যাত ইংরেজি সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে জানা গেছে, ইউরো কাপের আয়োজকরা মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল না রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

ইউরো কাপের আয়োজকরা সিদ্ধান্ত নিয়েছেন, সামনের দিনগুলোতে আর কোনো মুসলিম ফুটবলারদের সামনে বিয়ার বা মদের বোতল রাখা হবে না। সংবাদ সম্মেলন শুরুর আগেই কোন খেলোয়াড় আসছেন এবং তার সামনে বিয়ার বা মদের বোতল রাখা যাবে কিনা, সে বিষয়টি নিশ্চিত হয়ে নেবে উয়েফা।

গত বুধবার রাতে পর্তুগালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ফ্রান্স। সেই ম্যাচে জোড়া গোল করে স্টার অব দ্য ম্যাচ নির্বাচিত হন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসেন তিনি। সেখানে তার সামনে কোনো বিয়ারের বোতল রাখেননি আয়োজকরা।

ফরাসি তারকা পল পগবার ছোট্ট এক পদক্ষেপেই ইউরো কাপের আয়োজকরা মুসলিম ফুটবলারদের সামনে মদের বোতল না রাখার সিদ্ধান্ত নিয়েছেন।